শিবগঞ্জে রাষ্ট্রীয় মর্যদায় মুক্তিযোদ্ধা রফিকুল আলমের দাফন সম্পন্ন

আপডেট: মার্চ ২৫, ২০২০, ১২:৩৬ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি


চলে গেলেন না ফিরার দেশে শিবগঞ্জের মুক্তিযোদ্ধা রফিকুল আলম (৭০)। তিনি গতকাল সোমবার রাত ১১টায় বার্ধক্যজনিত কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী ধনীপাড়া গ্রামে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। তিনি ওই গ্রামের মৃত সজন আলির ছেলে।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় সোনামসজি গণকবর এলাকায় শিবগঞ্জ থানা পুলিশের একটি দল রাষ্ট্রীয় মর্যদা দেয়ার পর জানাজা শেষে তাকে গণকবর গোরস্থানে দাফনকরা হয়। মৃত্যুকালে তিনি দুই ছেলে, দুই মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তার জানাজায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা চেয়ারম্যান সৈয়দনজরুল ইসলাম, থানা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নাজমুল কবির, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আখতার, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, সাবেক থানা মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রহমান সনু, আবদুল মান্নান, শাহাবাজপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল রাজ্জাক, মুক্তিযোদ্ধা আশরাফুল আলম মাস্টারসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীসহ সহস্রাধীক জনতা। জানাজা শেষে সংসদ সদস্য ডা: শিমুল, উপজেলা চেয়ারম্যন সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী শিমুল আখতার, থানা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নাজমুল কবির মুক্তা, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ নেতৃবৃন্দ মরহুম মুক্তিযোদ্ধা রফিকুল আলমের বাড়িতে যান এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।