শিবগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু

আপডেট: মে ২৪, ২০২২, ৯:৩১ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


১৮ বছর শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহসান (৬০) নামে এক হার্নিয়া রোগীর অপারেশনের মধ্য দিয়ে অপারেশন থিয়েটারের কার্যক্রম শুরু হয়েছে। রোগী সুস্থ থাকায় অপারেশন সফল হয়েছে বলে মনে করছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
মঙ্গলবার (২৪ মে) সকালে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ফিতা কেটে অপারেশন থিয়েটারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর।তারই ধারাবাহিকতায় শিবগঞ্জ হাসপাতালে দীর্ঘদিন পর অপারেশন থিয়েটার চালু হওয়ায় এসব এলাকার গরীব মানুষ বিনামূল্যে সিজারিয়ান অপারেশনসহ অন্যান্য স্বাস্থ্যসেবা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলামসহ অন্যরা। এদিকে অপারেশনে অংশগ্রহণ করেন সার্জারি ডা. সাইফুল ইসলাম, এনেস্থিসিয়া ডা. নাজিম উদ্দিন, এ্যাসিস ডা. আবদুল মজিদ, নার্স আসলেমা বেগম ও শুকতারা বেগম।

সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান ও আবাসিক মেডিকেল অফিসার ডা. আজিজুল হক সুইট। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান জানান, ৫০ শয্যা এই হাসপাতালে এখন থেকে সার্জারী, গাইনী, নাক-কান গলা অপারেশনসহ সব সেবা কার্যক্রমে স্বয়ংসম্পূর্ণ।
উল্লেখ্য, ২০০৬ সাল থেকে অপারেশন ভবন ও যন্ত্রপাতি থাকলেও চিকিৎসক সংকট থাকায় অপারেশন থিয়েটারের কার্যক্রম বন্ধ ছিল।