শিবগঞ্জে ৭৩ হাজার ৮৩৫টি অসহায় পেল পরিবার পেল ভিজিএফ চাল

আপডেট: জুন ১১, ২০২৪, ১২:২৭ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি :


আসন্ন ইদ উল আযহা উপলক্ষে শিবগঞ্জের ১৫টি ইউনিয়নে ৭৩ হাজার ৮শ ৩৫ টি অসহায় পরিবার পেল ১০ কেজি করে ভিজিএফের চাল।
বিষয়টি নিশ্চিত শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম জানান, গত রোববার (৯ জুন) থেকে ভিজিএফের চাল বিতরণ শুরু হয়েছে এবং মঙ্গলবার (১১ জুন) পর্যন্ত চলবে।

যা প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর চিঠি দিয়ে জানানো হয়েছে। জনসংখ্যার ভিত্তিতে ইউনিয়নওয়ারী বরাদ্দের পরিমান হলো শাহাবাজপুর ইউনিয়নে ৭ হাজার ২৫৫টি পরিবারের জন্য ৭.২৫৫ মেট্রিক টন কেজি,দাইপুখুরিয়া ইউনিয়নে ৫ হাজার ৪৫৩টি পরিবারের জন্য ৫. ৪৫৩ মেট্রিক টন, মোবারকপুর ইউনিয়নে ৪ হাজার ১২৯টি পরিবারের জন্য ৪. ১২৯ মেট্রিক টন, চককীর্তি ইউনিয়নে ৫ হাজার ৫০টি পরিবারের জন্য ৫.৫০ মেট্রিক টন, কানসাট ইউনিয়নে ৫ হাজার ৪৫৫টি পরিবারের জন্য ৪.৪৫৫মেট্র্রিক টন.শ্যামপুর ইউনিয়নে ৫হাজার ৫৬৯ পরিবারে জন্য ৫.৫৬৯ মেট্রিক টন. বিনোদপুর ইউনিয়নে ৫ হাজার ৬৬১ টি পরিবারের জন্য ৫.৬৬১ মেট্রিক টন,মনাকষা ইউনিয়নে ৭২৫০টি পরিবারের জন্য ৭.২৫০ মেট্রিকটন,

দুর্লভপুর ইউনিয়েনে ৭হাজার ৫৩৯ টি পরিবারের জন্য ৭. ৫৩৯ মেট্রিক টন,উজিরপুর ইউনিয়নে ১হাজার ৩১৬টি পরিবারের জন্য ১.৩১৬ মেট্রিক টন,পাঁকা ইইুনিয়নে ২হাজার ৯৭৩টি পরিবারের জন্য ২.৯৭৩ মেট্রিক টন, ঘোড়াপাখিয়া ইউনিযনে ২হাজার ৩০৬টি পরিবারের জন্য ২.৩০৬ মেট্রিক টন,ধাইনগর ইউনিয়নে ৫ হাজার ৩৪৪টি পরিবারের জন্য ৫.৩৪৪ মেট্রিক টন, নয়ালাঙ্গা ইউনিয়নে ৫হাজার ৭৪৯টি পরিবারের জন্য ৫.৭৪৯ মেট্রিক টন ও ছত্রাজিতপুর ইউনিয়নে ২হাজার ৭৮৬টি পরিবারের জন্য ২.৭৮৬ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম আরও জানান, অসহায়দের মাঝে সুষ্ঠুভাবে চাল বিতরণের জন্য প্রতিটি ইউনিয়নে একজন করে ট্যাগ অফিসার নিয়োগ দেয়া হয়েছে। তারা ঠিক মত ওজন দেয়া ও নারী পুরুষের জন্য আলাদা আলাদা সারির ব্যবস্থা নেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ