শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত হলেন যারা

আপডেট: মে ২২, ২০২৪, ৮:৫৩ অপরাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:


শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সৈয়দ নজরুল ইসলাম। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।
মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে কাপ-পিরিচ প্রতীকে ৮১৮৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শিবগঞ্জ উপজেল পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মহসীন আলী মিয়া মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৬৭০২০ ভোট। এছাড়াও চেয়ারম্যান পদে মো. গোলাম কিবরিয়া আনারস প্রতীকে ৪৯২৯ ভোট ও উপজেলা জাসদের সাধারণ সম্পাদক জামাল হোসেন পলাশ মশাল প্রতীকে পেয়েছেন ১২৪৯ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তা উজ্জ্বল হোসেন জানান, টিউবওয়েল প্রতীকে ৬২৬২৫ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রবিউল খান নয়ন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামীম রেজা তালা প্রতীকে পেয়েছেন ৪০০৭৯ ভোট। এছাড়াও আল মামুন টিয়া পাখি প্রতীকে ৩৯৭৪১ ভোট এবং ইব্রাহিম আলী মাইক প্রতীকে পেয়েছেন ৭৮২৩ ভোট।

অন্যদিকে, প্রজাপতি প্রতীকে ৫৮৫২০ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শিউলী বেগম। এছাড়াও ফুটবল প্রতীকে নুরজাহান ৪৬০৯৯ ভোট ও মুলসেমা খাতুন কলস প্রতীকে পেয়েছেন ৪৪৬৫৪ ভোট। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৮ শতাংশ, ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৯ শতাংশ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৪ শতাংশ ভোট পড়েছে।

ভোটগ্রহণ চলাকালে র‌্যাবের ৪০ সদস্য, তিন প্লাটুন বিজিবি, পুলিশের ৮৫০ সদস্য ও ২ হাজার ২০০ আনসার সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়া ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় ভোট কেন্দ্র ১৬৬টি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ