শিবগঞ্জ ও মহাদেবপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু

আপডেট: মে ১৮, ২০২১, ৯:৫১ অপরাহ্ণ

শিবগঞ্জ ও মহাদেবপুর প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ ও নওগাঁর মহাদেবপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। মহাদেবপুরে গত সোমবার বিকেলে বজ্রপাতে আব্দুল্লাহ হেল কাফি (৪১) নামে এক বেগুন চাষীর মৃত্যু হয়েছে। বজ্রপাতে নিহত বেগুন চাষী উপজেলার বিনোদপুর গ্রামের মৃত জপির উদ্দীনের ছেলে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, আব্দুল্লাহ হেল কাফি ওই দিন বিকেলে হালকা বৃষ্টির সময় বাড়ির পাশে তার বেগুনের ক্ষেতে নিড়ানি দিচ্ছিলেন। সন্ধ্যায় বাড়িতে না ফিরলে তার ছোট ছেলে বাবাকে খুজতে বেগুনের ক্ষেতে যান। সেখানে তার বাবাকে পরে থাকতে দেখে বাড়িতে খবর দেন। খবর পেয়ে এলাকাবাসী বেগুনের ক্ষেত থেকে আব্দুল্লাহ হেল কাফিকে মৃত অবস্থায় উদ্ধার করেন।
এ বিষয়ে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজম উদ্দীন মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এদিকে শিবগঞ্জে বজ্রপাতে এক কিশোর নিহত হয়েছ। নিহত কিশোর হলো শিবগঞ্জ উপজেলা মনাকষা ইউনিয়নের সাহাপাড়া গইড়্যা পাড়া গ্রামের জিয়াউর রহমানের ছেলে ফারুক আহমেদ (১৫)।
সংশ্লিষ্ট ইউপি সদস্য হোসেন আলি জানান, মঙ্গলবার বিকালে ফারুক বহমেদ গ্রামে চৌধুরী প্রাথমিক বিদ্যালয়ের পাশে এক দোকানে বসে থাকার সময় ঝড়ের সময় বজ্রপাতে ফারুক আহমেদ গুরুতর আহত হয়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ফরয়ার্ড করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় নিহত হয়। শিবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম জানান সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতিবেদন পেলে সরকারি অনুদান দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।