শিবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক

আপডেট: জানুয়ারি ৬, ২০১৭, ১২:০২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্তে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফের মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে রঘুনাথপুর সীমান্তের ১০/৪-এস পিলারের কাছে এই বৈঠক অনুষ্ঠিত হয়।
এদিন বেলা ১১টায় শুরু হওয়া বৈঠক চলে দুপুর ২টা পর্যন্ত। এতে বিজিবির পক্ষে ১৬ সদস্যে প্রতিনিধি নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আবুল এহসান। অন্যদিকে বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ভারতের ৩৬ বিএসএফ ব্যাটালিয়নের কমাডেন্ট শ্রী শতীষ কুমার। পতাকা বৈঠকে সীমান্ত সংক্রান্ত দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। বিশেষ করে সীমান্তে গুলি বর্ষণ ও হত্যা-নির্যাতন বন্ধ, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিষ্ফোরক পাচার প্রতিরোধ, মানব পাচার বন্ধে উভয়পক্ষ ঐক্যমত্য প্রকাশ করে।
বৈঠক শেষে ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আবুল এহসান সাংবাদিকদের জানান, অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সীমান্তে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটলে, উভয়পক্ষের মধ্যে আলাপ আলোচনার মাধ্যমে তা সমাধানের সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।