শিরোপার সুবাস পাচ্ছে উত্তরাঞ্চল

আপডেট: মার্চ ৮, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শিরোপা জয়ের জন্য প্রয়োজন মাত্র ১ পয়েন্ট। কোনো মতে হার এড়াতে পারলেই এবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা উঠবে বিসিবি উত্তরাঞ্চলের হাতে। আর সে মঞ্চটা খুব ভালোভাবেই তৈরি করেছে দলটি। তৃতীয় দিন শেষে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে ৩৯৭ রানে এগিয়ে জহুরুল ইসলামের দল। ফলে শিরোপার সুবাসই পাচ্ছে তারা।
আগের দিন ১৯২ রানে পূর্বাঞ্চলের ৭ উইকেট তুলে ফলোঅনের পথ সুগম করে রেখেছিল উত্তরাঞ্চল। মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শফিউল ইসলাম ও ফরহাদ রেজার বোলিং তোপে ২৪ রান তুলতেই শেষ তিন উইকেট হারায় পূর্বাঞ্চল। তবে সুযোগ থাকলেও ঝুঁকি এড়াতে ফলোঅনে করায়নি উত্তরাঞ্চল।
১৫৮ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে উত্তরাঞ্চল। দলীয় ৬০ রানেই ৪ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে দলটি। তবে পঞ্চম উইকেটে ১৪১ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন নাজমুল হোসেন শান্ত ও নাসির হোসেন। ফলে ৬ উইকেটে ২৩৯ রান করে তৃতীয় দিন শেষ করে দলটি।
দলের পক্ষে সর্বোচ্চ ৯১ রান করে অপরাজিত আছেন শান্ত। ১৫৫ বলে ১০টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ৮৪ বলে ৬৩ রানের ইনিংস খেলেন নাসির। এছাড়া জুনায়েদ সিদ্দিকি করেন ৪০ রান। পূর্বাঞ্চলের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহী ও সাইফউদ্দিন। ১টি উইকেট পান আবুল হাসান রাজু।