শিল্পপতি নুরুল ইসলামের স্মরণে নগরীতে শোকসভা ও দোয়া মাহফিল

আপডেট: জুলাই ১৬, ২০২০, ১১:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


দেশের বিশিষ্ট শিল্পপতি ও দৈনিক যুগান্তর পত্রিকা, যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের স্মরণে নগরীতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাব এর আয়োজন করে।
গত ১৩ জুলাই শিল্পপতি নুরুল ইসলাম মারা যান। তার আত্মার মাগফিরাত কামনা করে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা দেশের উন্নয়নে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের চেয়্যারমান নুরুল ইসলামের অবদান তুলে ধরেন।
শোকসভায় রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু বলেন, নুরুল ইসলাম বাবুল ছিলেন স্বপ্নদ্রষ্টা। তিনি তার ৪৪ বছরের কর্মজীবনে আনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। দেশের এই অবদানের জন্য দেশবাসী তাকে সব সময় মনে রাখবে।
রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, নুরুল ইসলাম শুধু একজন শিল্প উদ্যেক্তাই ছিলেন না, তিনি একজন বীর মুক্তিযোদ্বা ছিলেন। দেশের জন্য তার এই অবদান স্মরণীয় হয়ে থাকবে।
জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, বঙ্গবন্ধু যে কর্মমুখর বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন নুরুল ইসলাম সেই স্বপ্ন পূরণের পথে হেঁটেছেন। তিনি বাংলাদেশের সব ব্যবসায়ীদের কাছে আদর্শ হয়ে থাকবেন।
যমুনা টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান শিবলী নোমান বলেন, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম খুব সাধারণ জীবনযাপন করতেন। তিনি বাংলাদেশের শিল্প উদ্যেক্তাদের জন্য ইতিবাচক উদাহারণ গড়ে তুলেছেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মেট্রোপলিটন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক। অনুষ্ঠান পরিচালনা করেন যুগান্তরের রাজশাহী ব্যুরোর স্টাফ রিপোর্টার তানজিমুল হক। আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন রাজশাহী কলেজ জামে মসজিদের পেস ইমাম মাওলানা মাকছুদ উল্লাহ।
শোকসভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য জাবীদ অপু, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী জেলা শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, সদস্য তৈয়বুর রহমান, মামুন রেজা, আবদুস সাত্তার ডলারসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ