শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ১:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) রাজশাহীর শিল্প সহায়ক কেন্দ্র’র (শিসকে) উদ্যোগে নগরীতে শিল্পোদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। গতকাল রোববার সকালে নগরীর সপুরাস্থ দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় ব্যাচের উদ্বোধন করা হয়।
প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, শিসকে রাজশাহীর উপব্যবস্থাপক মাহবুবর রহমান। প্রশিক্ষণের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন রংপুর ও রাজশাহী বিভাগের আঞ্চলিক পরিচালক প্রকৌ. আজাহারুল ইসলাম।
এসময় রিসোর্স পার্সনদের মধ্যে উপস্থিত ছিলেন, শিসকে বিসিক রাজশাহীর উপব্যবস্থাপক আব্দুল কুদ্দুস, জরিপ ও তথ্য কর্মকর্তা আকমল হোসেন, সহকারী প্রকৌ. জামাল হোসেন, সম্প্রসারণ কর্মকর্তা তাসকিন মহল। প্রশিক্ষণ কোর্সের কোঅডিনেটর হিসেবে দ্বায়িত্ব পালন করছেন, সহকারী প্রশাসনিক কর্মকর্তা নজরুল ইসলাম।
গতকাল শুরু হওয়া তিনদিনব্যাপি এ প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৮ ফেব্রুয়ারি শেষ হবে। প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় ব্যাচে মোট ৬৪ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন।
প্রসঙ্গত, শিল্প স্থাপনে শিল্পোদ্যোক্তাগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সেই জন্য উদ্যোক্তাদের উপযুক্ত প্রশিক্ষণ ও অনুশীলনের একান্ত প্রযোজন। তাই বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্পায়নে শিল্পোদ্যোক্তাদের চিহ্নিত করে তাদের প্রশিক্ষণের আয়োজন করে।

এ বিভাগের অন্যান্য সংবাদ