শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ জাগ্রত করতে হবে : লিটন

আপডেট: সেপ্টেম্বর ১, ২০১৭, ১:৫৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শিশুদের পুরস্কার প্রদান করেন নগর আ’লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার-সোনার দেশ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মাসব্যাপি শোকানুষ্ঠানের সমাপনী, আলোচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ঘাতকরা মুক্তিযুদ্ধের চেতনা, মূল্যবোধ এবং রূপকল্পকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই হীন উদ্দেশ্য সফল হয়নি। শিশুদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ জাগ্রত করতে হবে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় কুমারপাড়াস্থ নগর আ’লীগ কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষে প্রধানমন্ত্রী নিরলস পরিশ্রম করে চলেছেন। স্বাধীনতাবিরোধী কুচক্রী মহলের প্ররোচণায় ঘটা নৃশংস হত্যাকাণ্ডের কঠোর সমালোচনা করা হয়। ছোট-ছোট ছেলেমেয়েদের মাঝে প্রতিযোগিতা করার প্রবণতা বাড়াতে হবে। পরিবারের মাধ্যমে শিশুদের দেশ প্রেম শিক্ষা অর্জন করা যায়।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর ব্যাপক আলোচনা করা হয়। আলোচক ছিলেন, রাজশাহী মহানগর আওয়মী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এসময় উপস্থিত ছিলেন, নগর আ’লীগ সহ- সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, নওশের আলী, নিঘাত পারভীন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, শিল্প ও বাণিজ্য সম্পাদক ওমর শরীফ রাজিব, মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সী, উপ-দফতর সম্পাদক শফিকুল ইসলাম দোলন, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, সদস্য এনামুল হক কলিন্স, হাফিজুর রহমান রহমান বাবু, আব্দুস সালাম, বেলাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নগর আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামার উল্লাহ সরকার কামাল।

এ বিভাগের অন্যান্য সংবাদ