শিশু সুরক্ষা ও অধিকার বিষয়ে আলোচনা সভা

আপডেট: জুলাই ১২, ২০২০, ১০:২৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি :


নারী ও যুবদের নিয়ে শিশু সুরক্ষা ও অধিকার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) দাতা সংস্থা গ্লোবাল মার্চ ও বাংলাদেশ শিশু অধিকার ফোরামে সহযোগিতায় ১০ থেকে ১২ জুলাই নগরীর ২০ নম্বর ওয়ার্ডের বোয়ালিয়াপাড়া, ২২ নম্বর ওয়ার্ডের খান সামার চক ও ঘোড়ামারা এবং দামকুড়া ইউনিয়নের ধ্রুতাবন মহল্লায় এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বর্তমান শিশু পরিস্থিতি ও সুরক্ষা বিয়য়ে আলোচনা হয়। পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধে করণীয়, শিশু নির্যাতনসহ শিশুদের মানসিক বিকাশ উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনা হয়। বক্তারা বলেন, করোনা কালীন শিশুদের মানসিক বিকাশ বাধাগ্রস্থ না হয় সেদিকে অবিভাবকদের সচেতন থাকতে হবে। শিশুদের বিনোদনমূলক কার্যক্রমে সম্পৃক্ত রাখতে হবে।
আলোচনা সভাগুলোতে সংস্থার আইন সম্পাদক এ্যাড. শাহিনুল হক, কার্য্যনির্বাহী সদস্য এ্যাড, নূসরাত মেহেজাবীন, সংস্থার প্রাগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া উপস্থিত ছিলেন।
প্রতিটি সভায় ১৫-২০ জন সদস্য উপস্থিত ছিলেন। সভায় অংমগ্রহনকারী সকলকে করোনা বিষয়ে সচেতন করা হয় এবং সাবান ও মাস্ক প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ