শীতার্তদের পাশে দাঁড়াচ্ছে ‘শীতের হাসি’

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১২:০২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহীতে অসহায় শীতার্থ মানুষদের শীতের বস্ত্র বিতরণ করছে ‘শীতের হাসি’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনটি নগরীর বিভিন্ন এলাকার অসহায় ছিন্নমূল মানুষদের বিতরণ করছে শীত বস্ত। এই সংগঠনটি তারা স্কুল-কলেজে পড়–য়া শিক্ষার্থী, লেখকদের নিয়ে শীতের হাসি কার্যক্রম শুরু করে চলতি বছরের ১৬ নভেম্বর। শীতের হাসির ফেসবুক পেজ আর গ্রুপে শীতার্তদের পাশে দাঁড়াতে একে একে এগিয়ে আসেন। পদশের অভ্যন্তরের বিভিন্ন প্রান্ত থেকে শীতের হাসিকে শীতবস্ত্র এবং মোবাইলে বিকাশের  মাধ্যমে সাহায্য পাঠাতে থাকেন।
গত কিছু দিনের পাঠানো টাকার পরিমান ৮ হাজার। শীতার্তদের ব্যবহারযোগ্য কয়েক বস্তা পুরানো বস্ত্রও রয়েছে।
এই সংগঠনটির স্বেচ্ছাসেবিরা সমাজের আনাচে কানাচে হতদরিদ্র মানুষদের খুঁজে বের করে তাদের সাহায্যের জন্য শীতের হাসির সদস্যরা তৈরি করেছেন একটি ছক। যে ছকে দুস্থদের দেয়া হবে শীতবস্ত্র। কখনো রেলওয়ে স্টেশন তো কখনো প্রধান সড়কের ধারে প্রতিনিয়তই ছুটে বেড়াচ্ছেন দুস্থদের সন্ধানে। একঝাঁক তরুণের এমন কাজ দেখে আগ্রহ প্রকাশ করছেন আরো অনেকে।
শীতের হাসি সংগঠনের উদ্যোক্তা সাজিয়া সুলতানা মিম বলেন, এটা ইচ্ছা বললে ভুল হবে। বলা চলে বহুদিনের স্বপ্নের এক অংশ। বিবেক নামক মাইক নিয়ে জানাই দিলাম শীতে সাহায্য করতে চাই দুস্থদের। আছো কেউ? যে যে ভাবে মাঠে নেমে পড়ো। এই ডাকে সাড়া পেলাম দেশের বাইরের দুইজনের। দেশে সাড়া দিল লেখক, কবি, সাংবাদিক, পরিবার, তরুণ তরুণী। দূরদুরান্ত থেকে বিকাশের মাধ্যমে সাহায্য আসতে লাগলো। এভাবেই শীতের হাসির যাত্রা শুরু।