শীতের ছুটিতে খোলা থাকছে রাবির হল

আপডেট: জানুয়ারি ৩, ২০১৭, ১১:১৩ অপরাহ্ণ

রাবি প্রতিবেদক



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবারের শীতকালীন ছুটিতে আবাসিক হলসমূহ খোলা রাখার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ সাইটে শীতকালীন ছুটিতে হল খোলা রাখার দাবি জানিয়ে আসছিলেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের স্বার্থের কথা বিবেচনা করে হল খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।
প্রশাসন সূত্রে জানা যায়, আগামীকাল বৃহস্পতিবার থেকে রাবির শীতকালীন ছুটি শুরু হচ্ছে। চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত। আর ৮ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম। ছুটিতে হল বন্ধ বা খোলা রাখার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো না হলেও শিক্ষার্থীদের দাবির কথা বিবেচনা করে এবার হল খোলা রাখার প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এ বিষয়ে যোগাযোগ করা হলে, প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মোস্তফা তারিকুল আহসান বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের সুবিধার্থে হল খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হচ্ছে। প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা হলের কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় সার্বিক পরিস্থিতি দেখভাল করবে। নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলাবাহিনীর সহায়তাও নেয়া হবে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বলেন, শিক্ষার্থীরা চাইলে অবশ্যই হল খোলা রাখা হবে। এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। জনসংযোগ দফতরের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের জানানো হবে।