শেখ হাসিনার নির্দেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ : খাদ্যমন্ত্রী

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১, ৫:০৯ অপরাহ্ণ


নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি :


শেখ হাসিনার নির্দেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ। বাংলাদেশের কেউ না খেয়ে মরবে না। একটি দল টেলিভিশনের পর্দায় বলেছিল করোনাকালে বাংলাদেশে পাঁচ লক্ষ লোক না খেয়ে মারা যাবে। কিন্তু বাংলাদেশে একটি লোকও না খেয়ে মারা যায় নাই। করোনা কিংবা অন্য কোনো রোগে মারা যেতে পারে।
শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১০টায় উপজেলা পরিষদের স্থায়ী মঞ্চে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা অনুদান, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বয়স্ক ব্যক্তিদের মাঝে অনুদান এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধনচন্দ্র মজুমদার এমপি এ কথা বলেন।
প্রধান অতিথি আরো বলেন, কৃষক এখন ধানের ন্যায্য মূল্য পাচ্ছে। দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। নওগাঁ জেলা আম উৎপাদনে প্রথমস্থান অধিকার করেছে। তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, যারা সরকারি প্রণোদনার ধানসহ বিভিন্ন বীজ পান তারা দয়া করে সেগুলো বিক্রি করবেন না। আবাদ না করে যদি বিক্রি করেন তাহলে আপনারা সরকার তথা আল্লাহর কাছে সারা জীবন দায়ী থেকে যাবেন। যাদের দরকার নাই তারা দয়া করে সরকারি বীজ নিবেন না।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ফরিদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাদিরা বেগম।
উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, জাতীয় আদিবাসী সমন্বয় পরিষদের সভাপতি ও নওগাঁ জেলা আওয়ামলীগের সদস্য বিষদ মনি টপ্প।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হাজিনগর ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ওবাইদুল হক, সাধারণ সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বজলুর রহমান নঈম, পাড়ইল ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউনিয়ন চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আজাহারুল ইসলাম বুলু, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মামুনুর রশীদ মামুন, সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র প্রামানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোতালেব হোসেন বাবর, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন।
অনুষ্ঠান শেষে পল্লী সঞ্চয় ব্যাংকের নতুন ভবন উদ্বোধন করেন এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৩শ কৃষকের মাঝে ৩ হাজার করে প্রনোদনার চেক, ২৪ জন গরীব অসহায় প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে ২৪টি সেলাই মেশিন, ১শ ১৩ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে প্রতিজন ৪ হাজার করে শিক্ষা অনুদান এবং ৬৩ জন বয়স্ক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে প্রতিজন ৫ হাজার করে অনুদান প্রদান করা হয়।