শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : ফারুক চৌধুরী

আপডেট: আগস্ট ২৩, ২০১৭, ১২:৫৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সভায় বক্তব্য দেন সাংসদ ওমর ফারুক চৌধুরী-সোনার দেশ

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেওেছন, শেখ হাসিনার নেতৃত্বে  সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্রধানমন্ত্রীর লক্ষ্য ২০৩১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত কাতারে নিয়ে যাওয়া। মাঝে বিএনপি-জামায়াত জোট সরকার এ অগ্রযাত্রা বাধাগ্রস্ত করেছে। সন্ত্রাস জঙ্গিবাদ কায়েম করে তারা দেশকে উল্টো দিকে নিয়ে গেছে। বাবা-মাকে সচেতন করে তাদের আলোয় ফেরাতে কিশোরীদের আহবান জানান সাংসদ।
গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাসুদেবপুর উচ্চবিদ্যালয়ে আয়োজিত স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের সভায় এসব কথা বলেন তিনি। এসময় উপস্থিত কিশোরীদের নিজ নিজ পরিবারকে আলোয় ফেরানোর আহবান জানান সাংসদ।
লক্ষ্য অর্জনে কিশোরীদের এগিয়ে আসার আহবান জানিয়ে সাংসদ ফারুক চৌধুরী বলেন, তোমরা আলোকিত হলে আলোকিত হবে সমাজ। আলো ছড়িয়ে পড়বো দেশজুড়ে। জ্ঞানে-কর্মে আলোকিত হয়ে দেশ গঠনে ভূমিকা রাখতে হবে তোমাদেরই।
এসময় বাল্য বিবাহ, যৌতুক প্রথা ও মাদকসহ বিভিন্ন সামাজিক ব্যাধি প্রতিরোধ এবং মাতৃমৃত্যুর হার কমিয়ে প্রজনন-স্বাস্থ্য ও নিরাপদ মাতৃত্ববিষয়ক অপ্রতুলতা ও সচেতনতা সৃষ্টিতে স্বর্ণ কিশোরীদের সচেতনতা বাড়ানোর তাগিদ দেন সাংসদ।
স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন বৃদ্ধিতে আয়োজিত ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইসহাক, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিপজুর আলম মুন্সি, উপজেলা শিক্ষা অফিসার শামশুল কবির, বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের প্রিফেক্ট আতিয়া সানজিদা ঐশী।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান, জেলা স্বর্ণ কিশোরী মাহমুদা সুলতানা, গোদাগাড়ী উপজেলা স্বর্ণ কিশোরী ইফাতারা ইরা ও গোদাগাড়ী উপজেলা সূর্য্য কিশোর হাসানুর আরিফিন।
অনুষ্ঠানে বাসুদেবপুর ইউনিয়নে বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়, গুল গোফর বালিকা উচ্চ বিদ্যালয়, কাশিমপুর একেএফ উচ্চ বিদ্যালয়, বাসুদেবপুর শহীদুন্নেশা বালিকা উচ্চ বিদ্যালয়, ঘনশ্যামপুর উচ্চ বিদ্যালয়, লস্করহাটি উচ্চ বিদ্যালয়, অভয়া উচ্চ বিদ্যালয়, কাশিমপুর আলিম মাদ্রাসা এবং বাসুদেবপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার ৩৮১ জন স্বর্ণ কিশোরী নির্বাচন করা হয়। আগামীতে আরও ২০টি ইউনিটে ভাগ করে গোদাগাড়ী-তানোরে এই নেওয়ার্ক সম্প্রসারণের কথাও জানানো হয় অনুষ্ঠানে।

এ বিভাগের অন্যান্য সংবাদ