শেষ সম্বল হারিয়ে নিস্ব অটোচালক শামিম

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২২, ১০:১৩ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:


রাজশাহীর বাঘায় শামিম মিঞা নামের এক দরিদ্র অটোচালক তার নিজ সম্বল ব্যাটারি চালিত অটো রিকশা হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। রোববার বিকেলে বাঘা মাজার গেটের সামনে থেকে তার অটোটি কে বা কারা চুরি করে নিয়ে যায়। তারপর তিনি থানায় অবগত করে অটো উদ্ধারের জন্য এলাকায় ছুটে বেড়াচ্ছেন। কিন্তু সোমবার বিকেল পর্যন্ত শেষ সম্বলটুকু অটো উদ্ধার করতে না পেরে হতাশায় পড়েছেন।

জানা যায়, শামিম মিঞা ধার-দেনা করে একটি অটো রিকশা কিনে রাস্তায় চালাতেন। এ থেকে তার যা আয় হতো বৃদ্ধ মা, স্ত্রী, দুই মেয়ে নিয়ে কোনোমতে সংসার পরিচালনা করতেন। রোববার থেকে তার আয়ের উৎসটুটু হারিয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। শামিম মিঞা উপজেলার বাঘা নতুন পাড়া গ্রামের মৃত মনির মিঞার ছেলে।

এ বিষয়ে শামিম মিঞা জানান, আমি গরীব মানুষ। ধার-দেনা করে একটি অটো কিনে রাস্তায় চালাতাম। কিন্তু রোববার বিকেলে বাঘা মাজার গেটের সামনে রেখে বৃদ্ধ মায়ের জন্য ওষুধ কিনে ফিরে দেখি অটো আর নেই। আমি ৫ সদস্যের পরিবার নিয়ে এখন বিপাকে রয়েছি।

অপরদিকে বাঘা পৌরসভার চত্বর থেকে শাহিন আলম বাবুলর সিটি ১০০ সিসি বাজাজ মোটর সাইকেল হারিয়ে গেছে। এই বিষয়টি তিনি থানায় অবগত করেছেন। কিন্তু মোটর সাইকেলটিও উদ্ধার করতে পারেনি। তিনি উপজেলার নিশ্চিন্তিপুর গ্রামের মৃত রওশন মিঞার ছেলে। এ বিষয়ে স্থানীয়রা জানান বর্তমানে এলাকায় চুরির উপদ্রব বৃদ্ধি পেয়েছে। তারা উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় সিসি ক্যামেরা লাগানোর জন্য দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেনে বলেন, এ বিষয়ে আমাকে অবগত করেছেন। আমি বিভিন্ন থানায় জানিয়ে দিয়েছি। অটো এবং মোটর সাইকেল উদ্ধারের জন্য চেষ্টা চালানো হচ্ছে।