শেষ হলো আড়ানী আশ্রমের তিন দিনব্যাপী সাধু সমাবেশ

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০১৭, ১২:২৭ পূর্বাহ্ণ

বাঘা প্রতিনিধি


আড়ানী আশ্রমের সাধু সমাবেশ থেকে তিন শতাধিক সাধু নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মাজার ও মন্দির পরিদর্শন করে সোনার দেশ

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রমে তিন দিনব্যাপী সাধু সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে সাধু সেবা ও দক্ষিণা দেয়ার মাধ্যমে আশ্রমের পরিচালক জীতেন্দ্রনাথ সরকার সমাপ্তি ঘোষণা করেন। এর আগে সকালে আশ্রমের পরিচালক জীতেন্দ্রনাথ সরকার তিন শতাধিক সাধু নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মাজার ও মন্দির পরিদর্শন করেন।
শোভাযাত্রায় সাধু ছাড়াও অংশগ্রহণ করেন সাধু সমাবেশের পরিচালক ইদু প্রামানিক, আশিকি পাগল ফকির মুহাম্মদ শামসুদ্দিন, আবদুর রশিদ, শান্তি রঞ্জন সরকার, রঘুপদ কর্মকার, শফিউর রহমান শফি, ফকির হেলাল উদ্দিন, ফকির হাসেম উদ্দিন, আড়ানী পৌর কাউন্সিলর মোজাম্মেল হক রাজ, আসাদুজ্জামান রানা প্রমুখ।
অনুষ্ঠানের পরিচালক ইদু প্রামানিক জানান, আজমিরি খাজা মইনুদ্দিন চিশতি (র.) আশিকি পাগল ফকির মুহাম্মদ শামসুদ্দিনের সহযোগিতায় আশ্রমে সাধু সমাবেশের আয়োজন করা হয়। তিন শতাধিক সাধু দেশের বিভিন্ন অঞ্চল থেকে এতে অংশগ্রহণ করেন। তবে সাধুদের খাওয়া-দাওয়ার অর্থ জোগান দেন আশ্রমের পরিচালক জীতেন্দ্রনাথ সরকার। সাধুদের অনুষ্ঠানে মারফতি গান গেয়ে মঞ্চ মাতিয়ে রাখেন বেতার ও টেলিভিশন এবং স্থানীয় শিল্পীরা।
আশিকি পাগল ফকির মুহাম্মদ শামসুদ্দিন জানান, আজমিরি খাজা মইনুদ্দিন চিশতি (র.) খেদমতে সাধু সমাবেশের আয়োজন করা হয়েছে।
গত সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রমে সাধু সমাবেশের উদ্বোধন করেন আশ্রমের পরিচালক জীতেন্দ্রনাথ সরকার।

এ বিভাগের অন্যান্য সংবাদ