শেষ হলো ইয়ুথ লিডারশিপ ট্রেনিং

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৬, ১১:৫৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


নগরীতে শেষ হলো চারদিন ব্যাপী অ্যাকটিভ সিটিজেন্স্ ইয়ুথ লিডারশিপ ট্রেনিং। ব্রিটিশ কাউন্সিল ও সেন্টার ফর কমিউনিকেশন ডেভেলপমেন্ট-সিসিডি বাংলাদেশ যৌথভাবে নগরীর বেসরকারি বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া চারদিন ব্যাপী এ  প্রশিক্ষণ কর্মশালায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ কর্মশালার সমাপনী অনুষ্ঠান গতকাল রোববার অনুষ্ঠিত হয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যলয়ের উপদেষ্টা প্রফেসর ড. এম. সাইদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর শহীদুর রহমান, প্রক্টর ও ছাত্রকল্যাণ উপদেষ্টা আকরাম হোসেন, সিসিডি-বাংলাদেশ’র জয়েন্ট ডিরেক্টর শাহানা পারভীন, প্রজেক্ট কো-অর্ডিনেটর তাহমিন আশরাফী শুভ্র এবং ট্রেনিং কো-অর্ডিনেটর মেহেদী হাসান।
প্রসঙ্গত, চারদিন ব্যাপী এ কর্মসূচীতে শিক্ষার্থীদের পরিচয়স্বত্তা ও সংস্কৃতি, বিশ্ব শান্তি ও সহনশীলতা, স্থানীয় সমাজ সম্পর্কে জ্ঞান ও উপলব্ধি, সক্রিয় নাগরিকত্ব, শিক্ষার্থী হিসেবে স্থানীয় উন্নয়নে অংশগ্রহণ, টেকসই উন্নয়ন, প্রকল্প পরিকল্পনা, নেতৃত্ব ও ব্যবস্থাপনা প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।