শ্রীলঙ্কাতেই বেশি সম্ভাবনা দেখছেন হাথুরুসিংহে

আপডেট: মার্চ ৬, ২০১৭, ১২:১০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দেশের মাটিতে নিউ জিল্যান্ডকে হারানো কঠিন। ভারতকে হারানো আরও কঠিন। তেমনি দেশের মাটি শ্রীলঙ্কারও দুর্গ। তবে এবার নেই সেনাপতি, সৈন্য-সামন্তর জোরও কম!
অনভিজ্ঞ শ্রীলঙ্কা আরও শক্তিহারা চোটের কারণে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসকে হারিয়ে। প্রতিপক্ষও আগের মত ফেলনা নয়। বাংলাদেশ উন্নতি করছে ক্রমাগত। রঙ্গনা হেরাথ তো বলেই দিয়েছেন, শ্রীলঙ্কা সফরে আসা সবচেয়ে ভালো বাংলাদেশ দল এটিই। সব মিলিয়ে শ্রীলঙ্কায় এবার বাংলাদেশের ভালো সম্ভাবনা দেখছেন শ্রীলঙ্কারই সন্তান, বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে।
নিউজিল্যান্ড ও ভারত সফরে টুকটাক ভালো খেললেও ধরে রাখা যায়নি লম্বা সময়। তাই শেষ পর্যন্ত মেলেনি প্রত্যাশিত সাফল্য। তবে শ্রীলঙ্কায় শুধু ভালো খেলার স্বস্তি নয়, ভালো ফলের তৃপ্তিও মিলবে, বিশ্বাস বাংলাদেশ কোচের।
“আমার মনে হয়, এবার শ্রীলঙ্কায় ভালো সম্ভাবনা আছে আমাদের। বিশেষ করে ভারত ও নিউজিল্যান্ডে গত দুটি সফরের তুলনায় এখানে ভালো করার সম্ভাবনা আছে বেশ কিছু কারণে। তবে সেজন্য পরিকল্পনার বাস্তবায়ন করতে হবে আমাদের।”
“স্কিলের দিক থেকে দুই দলই বেশ কাছাকাছি। শ্রীলঙ্কার ঘরের মাটিতে সুবিধা অবশ্যই বড় ব্যাপার। অন্য যে কোনো টেস্ট খেলুড়ে দেশের চেয়ে এটি আলাদা। প্রচ- গরম ও উত্তাপে মনোযোগ ধরে রাখা ও চাপ ধরে রাখা কঠিন। একমাত্র সেটি নিয়েই আমার দুর্ভাবনা। তবে আমরা অবশ্যই দারুণ লড়াই করব।” মাঝে আর একটি দিন। তার পরই বোঝা যাবে, কতটা পারছে হাথুরুসিংহের বাংলাদেশ। মঙ্গলবার থেকে শুরু গল টেস্ট।

এ বিভাগের অন্যান্য সংবাদ