শ্রীলঙ্কার কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ফোর্ড

আপডেট: জুন ২৫, ২০১৭, ১:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শ্রীলঙ্কার কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গ্রাহাম ফোর্ড। অনেকটা ক্ষোভ থেকেই দ্বিতীয় মেয়াদে ১৫ মাস দায়িত্ব পালন করার পর সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি। যদিও লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা দাবি করেছেন, দু’পক্ষের সমঝোতার ভিত্তিতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
যদিও ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, সমঝোতা নয়, ক্ষোভ থেকেই দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার। বিশেষ করে, তার দায়িত্বে হস্তক্ষেপ মেনে নিতে পারছিলেন না ফোর্ড। যে কারণে পদত্যাগের ঘোষণা দেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফির পর তিনি আপাতত ছুটিতে রয়েছেন। ছুটিটা আগামী সপ্তাহেই শেষ হওয়ার কথা ছিল।
ক্রিকইনফো আরও জানিয়েছে, ‘গত ফেব্রুয়ারিতেই শ্রীলঙ্কা ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে নিয়োগ পান আশাঙ্কা গুরুসিনহা। ম্যানেজারের দায়িত্বের পরিধিও নাকি বাড়িয়ে দেয়া হয়। যে কারণে কোচের কাজের পরিধি কমে যায় এবং তার কাজে ম্যানেজারে হস্তক্ষেপ বেড়ে যায়। এমনকি তার স্বাধীনতাও অনেকটা কমে যায়। এ বিষয়টাই মেনে নিতে পারেননি এই দক্ষিণ আফ্রিকান।’
১৫ মাস আগে লঙ্কান কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নিয়েছিলেন ফোর্ড। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করার কথা ছিল তার। কিন্তু দুই বছর আগেই সরে দাঁড়ালেন তিনি। এর আগে ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথম মেয়াদে লঙ্কানদের কোচ ছিলেন তিনি। ২০১১ সালের পর লঙ্কান ক্রিকেট দলে মোট আটজন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন, এর মধ্যে দু’বারই হলেন গ্রাহাম ফোর্ড।

এ বিভাগের অন্যান্য সংবাদ