শ্রীলঙ্কার প্রিজন ভ্যানে বন্দুকধারীদের গুলিতে নিহত ৭

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শ্রীলঙ্কার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কালুতারা শহরে প্রিজন ভ্যানে বন্দুকধারীদের গুলিতে পাঁচ কয়েদি ও দুই কারা কর্মকর্তা নিহত হয়েছেন।
সোমবার কয়েদিদের আদালতে নেওয়ার সময় এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে শ্রীলঙ্কার অনলাইন সংবাদপত্র কলম্বো পেজ, বার্তা সংস্থা রয়টার্স।
‘সন্ত্রাসী গোষ্ঠীগুলোর’ দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।
শ্রীলঙ্কার প্রিজন ডিপার্টমেন্টের মুখপাত্র থুশারা উপুলদেনিয়া জানিয়েছেন, কয়েদিদের আদালতে নিয়ে যাওয়ার সময় একটি অপরাধী দলের সশস্ত্র সদস্যরা ভ্যানের পথরোধ করে এ ঘটনা ঘটায়। নিহতদের মধ্যে অপরাধ জগতের এক ‘ডন’ রয়েছেন বলে জানিয়েছেন তিনি।
বার্তা সংস্থা রয়টার্সকে তিনি বলেন, “পাঁচজন কয়েদির সবাই ও দুই কারা কর্মকর্তা নিহত হয়েছেন। আহত অপর নয়জন কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।” হাসপাতালে ভর্তি কারা কর্মকর্তাদের মধ্যে দুইজনের অবস্থা সঙ্কটজনক বলে জানা গেছে।
পুলিশের গণমাধ্যম শাখার মুখপাত্র ডেপুটি আইজিপি পারিয়ান্থা জয়াকোদি জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, দুটি ‘সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে’ দীর্ঘদিন ধরে চলে আসা দ্বন্দ্বের জেরে এই হামলার ঘটনা ঘটেছে।
প্রিজন ভ্যানটি কালুতারা কারাগার থেকে কয়েদিদের নিয়ে কাদুভেলা মুন্সেফ আদালতে যাওয়ার পথে হামলার মুখে পড়ে। কালুতারা শহরটি শ্রীলঙ্কার রাজধানী কলম্বো থেকে ৪০ কিলোমিটার দক্ষিণে।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ