শ্রীলঙ্কায় তৃতীয় দিন ভালো কাটলো না মুমিনুলদের

আপডেট: অক্টোবর ৭, ২০১৯, ১:১৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


তৃতীয় দিন মিরাজ একপ্রান্ত আগলে রেখে লিড বাড়িয়ে নেন-সংগৃহীত

মেহেদী হাসান মিরাজের ৭ উইকেট ও মুমিনুল হকের সেঞ্চুরিতে শ্রীলঙ্কায় ‘এ’ দলের চার দিনের ম্যাচে প্রথম দুই দিন দারুণ কেটেছিল বাংলাদেশের। কিন্তু তৃতীয় দিন দাপট দেখালো স্বাগতিকরা। দুই ওপেনারের অপরাজিত ফিফটিতে ৬৪ রানের লিড নিয়ে রোববারের খেলা শেষ করেছে লঙ্কানরা।
শ্রীলঙ্কার ২৬৮ রানের জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ৩৩০ রানে। এরপর কোনও উইকেট না হারিয়ে ১২৬ রান করেছে স্বাগতিকরা।
হাম্বানতোতায় ৬ উইকেটে ২৮৩ রানে সকাল শুরু করেছিল বাংলাদেশ। ব্যক্তিগত ঝুলিতে আর একটি রান যোগ করে দিনের প্রথম ওভারে নুরুল হাসান সোহান আউট হন। ৩১ বলে তিনি করেন ৩৬ রান।
মেহেদী হাসান মিরাজের সঙ্গে রিশাদ হোসেন ২৫ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন। মোহাম্মদ সিরাজের পেসে ২০ রানের ব্যবধানে শেষ ৩ উইকেট হারায় বাংলাদেশ। রিশাদকে ৭ রানে আউট করার পর লঙ্কান পেসার তুলে নেন এবাদত হোসেনের শেষ উইকেট। ৬ রানে দিন শুরু করা মিরাজ অপরাজিত ছিলেন ৩৮ রানে। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নেন সিরাজ। প্রবাথ জয়াসুরিয়া পান ৩ উইকেট। বাকি দুটি আসিথা ফার্নান্ডোর।
বাংলাদেশ প্রথম ইনিংসে লিড পায় ৬২ রানের। তবে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার অপ্রতিরোধ্য উদ্বোধনী জুটি স্বস্তিতে থাকতে দেয়নি সফরকারীদের। কোনও উইকেট না হারিয়ে ১২৬ রানে দিন শেষ করেছে স্বাগতিকরা। পাথুম নিসানকা ৭৫ ও সঙ্গীত কুরে ৫০ রানে অপরাজিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ