শ্রীলঙ্কায় সাইফের ব্যাটে উড়ে গেল আফগানরা

আপডেট: ডিসেম্বর ১৬, ২০১৬, ১২:৪৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


প্রথমে বল হাতে চমক দেখালেন বাংলাদেশের বোলাররা। পরে অধিনায়ক সাইফের ব্যাটে উড়ে গেল আফগানিস্তান। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শুরুটা তাই বাংলাদেশের হলো দুর্দান্ত।
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের মিশন জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে ৪ উইকেটের জয় তুলে নিয়েছেন বাংলাদেশের যুবারা। শ্রীলঙ্কার মাতারায় অধিনায়ক সাইফ হাসানের ৬৭ রানের ইনিংসের ওপর ভর করে ৪১ বল হাতে রেখেই সহজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।
আগে ব্যাটিং করা আফগানিস্তান কাজী অনিকের বোলিংয়ে মুখ থুবড়ে পড়ে। ৪৮.৩ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করতে পারে আফগানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেন নেসার ওয়াদাত। এছাড়া নাভিন-উল-হক ২৭ ও পারওয়াইজ ২৫ রানের ইনিংস খেলেছেন।
বাংলাদেশের বোলারদের মধ্যে পেসার কাজী অনিক সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। দুর্দান্ত বোলিং করার পথে ৮ ওভারে খরচ করেছেন মাত্র ২২ রান। এছাড়া পেসার মুকিদুল ইসলাম তিনটি এবং নাঈম হাসান ও সজিব হাসান প্রত্যেকে নিয়েছেন একটি করে উইকেট।
১৪৭ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশ যুবারা ১৯ রানেই প্রথম উইকেট হারায়। ওপেনার মাহিদুল ইসলাম ব্যক্তিগত ১২ রানে ফিরে গেলে ক্রিজে নামেন বিপিএল মাতানো আফিফ হোসেন। তিনি খুব বেশি দূর যেতে পারেন নি, ব্যক্তিগত ১৯ রান করে ফিরে যান সাজঘরে। আফিফের বিদায়ের খানিক পরেই ফিরে যান মিডল অর্ডার ব্যাটসম্যান হাবিবুর রহমানও। অন্য প্রান্ত অবশ্য ধরে রেখেছিলেন সাইফ হাসান চতুর্থ উইকেট জুটিতে ওপেনার সাইফ এবং রায়হান রাফসান মিলে ৭৪ রানের জুটি গড়েন। ওই জুটিই মূলত ম্যাচ বের করে আনে আফগানিস্তানের কাছ থেকে। ৬৭ রানের ইনিংস খেলা সাইফ উইকেটকিপার ইকরাম ফাইজির গ্লাভসবন্দী হয়ে ফিরে যান জহির খানের বলে। ১২৯ বলে ১০ চারে সাইফ তার ৬৭ রানের ইনিংসটি সাজিয়েছেন। বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান রায়হানের, তিনি ৫৪ বলে করেছেন ৩২ রান।

এ বিভাগের অন্যান্য সংবাদ