ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ২ হাজার ৬০ জন ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

আপডেট: মে ২৩, ২০২৪, ১:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহীতে ষষ্ঠ উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে পবা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ২ হাজার ৬০ জন ভোট গ্ৰহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) সকালে পবা উপজেলা পরিষদের হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।কর্মশালায় জেলা প্রশাসক শামীম আহমেদ সভাপতিত্ব করেন ।

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট ও পবা উপজেলা প্রশাসনের আয়োজিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত।

বিশেষ অতিথি ছিলেন, আরএমপি’র উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মো. নূর আলম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটার্নিং কর্মকর্তা সরকার অসীম কুমার, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম প্রামানিক। আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, উপজেলা নির্বাচন অফিসার মো. হাইউল ইসলাম সহ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার বৃন্দ।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটার্নিং কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে পবা উপজেলায় ২৩, ২৪ ও ২৫ মে দুই তিন ব্যাপী ৮৮ জন প্রিজাইডিং অফিসার, ৬৫৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১৩১৫ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হবে।

এছাড়াও ৮৪ টি ভোটকেন্দ্র হিসেবে ধরে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এতে ভোট কক্ষ ধরা হয়েছে ৬২৬ টি। পবা উপজেলায় হালনাগাদ সহ এবারে মোট ভোটার ২ লাখ ৬০ হাজার ৮৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩০ হাজার ৯০৪ জন, নারী ভোটার ১ লাখ ২৯ হাজার ৯২৯ জন এবং হিজড়া ভোটার ৩ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version