‘ষড়যন্ত্র করে আ.লীগকে মাটি ও মানুষ থেকে বিচ্ছিন্ন করা যাবে না’

আপডেট: জুন ২৩, ২০২১, ২:১৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে প্রোথিত। কোনও ষড়যন্ত্র দলটিকে দেশের মাটি ও মানুষ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না।
বুধবার (২৩ জুন) ধানমন্ডির ৩২ নম্বরে দলটির ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ জনগণের সঙ্গে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে। কোনও ষড়যন্ত্র ও শত্রæ আমাদের বাংলাদেশের মাটি এবং মানুষ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না।’
তিনি বলেন, আওয়ামী লীগের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে প্রোথিত। শত ষড়যন্ত্র আওয়ামী লীগকে মাটি ও মানুষ থেকে বিচ্ছিন্ন করতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা আমরা সেই ঐতিহ্য বহন করছি। সংগ্রাম, সাফল্য, গৌরবের, অর্জনের, উন্নয়নের ঐতিহ্য অব্যাহত থাকবে। দলে অনুপ্রবেশ কমেছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অনুপ্রবেশ যেটা ছিলো, সেটা অনেক বন্ধ হয়েছে। ভবিষ্যতে এই ব্যাপারে আরও সতর্ক থাকবো। আজকে দিনে এসব বিষয়গুলো না এনে, প্রথমে যা বললাম সেটা নিয়ে আপনারা মনোযোগ রাখবেন।
প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গিকার প্রসঙ্গে তিনি বলেন, আজকের অঙ্গিকার মুক্তিযুদ্ধের চেতনায় সা¤প্রদায়িক বটবৃক্ষকে মূলোৎপাটন করে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার ভোরে ধানমÐির ৩২ নম্বরে আসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল নয়টার পরে দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।- বাংলা ট্রিবিউন