সংবাদ প্রকাশের পর || নলডাঙ্গায় স্কুলের জমি দখল করে যুবলীগের অফিস নির্মাণ বন্ধ

আপডেট: মার্চ ৭, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

নাটোর অফিস


প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে নাটোরের নলডাঙ্গায় বিদ্যালয়ের জায়গা দখল করে সরকারের কর্মসৃজন কর্মসূচির শ্রমিকদের দিয়ে যুবলীগের অফিস নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল সোমবার সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা যাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে তিনি যান নি। তবে পিপরুল ভূমি অফিসের তহশীলদার শামিম হোসেন ঘটনাস্থল দেখে এসেছেন।
অপরদিকে পিপরুল ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কালিগঞ্জ উচ্চবিদ্যালয়ের করণিক হামিদুর রহমান জাহাঙ্গীরকে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন। ফলে ওই বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা আতঙ্কের মধ্যে রয়েছেন।
কালিগঞ্জ উচ্চবিদ্যালয় সূত্রে জানা যায়, স্থানীয় ওয়ার্ড যুবলীগের কয়েকজন নেতাকর্মী শনিবার সকালে দলিলমূলে পাওয়া বিদ্যালয়ের হাল ৯৮৪ নম্বর দাগের জমিতে পাকা ভবন নির্মাণ কাজ শুরু করে। এসময় বিদ্যালয়ের পক্ষ থেকে মানা নিষেধ করলেও তাতে তাঁরা কর্ণপাত করেন নি। জমিটি বর্ষার সময় পাশের বারনই নদীর সঙ্গে মিশে যায়। তবে শুস্ক মৌসুমে বিদ্যালয়ের ভোগদখলে থাকে।
গত শনিবার দুপুরে সরেজমিন কালিগঞ্জ এলাকায় গিয়ে দেখা যায়, কালিগঞ্জ উচ্চবিদ্যালয়ের পূর্বদিকে কালিগঞ্জ সেতু সংলগ্ন প্রায় এক বিঘা জমির মাটি ভরাটের কাজ শুরু করছেন ৪৫ জন নারী শ্রমিক। তাঁরা সবাই সরকারের ১শ দিনের কর্মসৃজন কর্মসূচির শ্রমিক। উপজেলার পিপরুল ইউনিয়ন পরিষদ থেকে তাঁদের এই কাজে নিয়োগ দেয়া হয়েছে বলে শ্রমিকরা জানান। তাঁদের পাশাপাশি রাজমিস্ত্রিরাও রড সিমেন্টের খুঁটি তৈরির কাজ করছিলেন। জায়গাটির উত্তর পাশে বারনই নদী, পূর্ব পাশে কালিগঞ্জ সেতু ও দক্ষিণে বাজার।
এ বিষয়ে  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। অপরদিকে সাংবাদিকদের ঘটনাস্থল পরিদর্শনের পরদিন রোববার থেকে দখলকৃত ওই জমিতে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়। অপরদিকে পত্রিকায় সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে উঠেন স্থানীয় অওায়ামী লীগ ও যুবলীগ নেতারা। কালিগঞ্জ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক অভিযোগ করেন, পিপরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কলিম উদ্দিন কালিগঞ্জ উচ্চবিদ্যালয়ের করণিক হামিদুর রহমানকে দেখে নেওয়ার হুমকি দিয়ে বলেন, সে খুব বেড়ে গেছে। তাকে এর সাজা পেতে হবে। ফলে ওই স্কুলের সবাই আতঙ্কের মধ্যে রয়েছেন।
এ বিষয়ে নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার জাহান জানান, কালিগঞ্জ উচ্চবিদ্যালয়ের যুবলীগ অফিসের নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। আজ মঙ্গলবার তিনি সরজমিনে দেখতে ঘটনাস্থলে যাবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ