সংসদ নির্বাচন: ৩য় দিনে ১৫৫ প্রার্থীর ইসিতে আপিল

আপডেট: ডিসেম্বর ৭, ২০২৩, ৮:০৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তাদের মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে তৃতীয় দিনে ১৫৫ জন আপিল আবেদন করেছে। এ নিয়ে মোট আপিলকারী দাঁড়াল ৩৩৮ জন।
এরমধ্যে মোট সাতজন প্রার্থিতা বাতিলের আবেদনও করেছেন।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) ইসি কর্মকর্তারা বলেছেন, ঢাকা অঞ্চলে ২৭ জন, কুমিল্লায় ৩৩ জন, রংপুর ২৪ জন, রাজশাহীতে ১৭ জন, খুলনায় ১৭ জন, চট্টগ্রাম অঞ্চলে ১১ জন, সিলেটে নয়জন, ময়মনসিংহে আটজন, বরিশালে চারজন ও ফরিদপুরে চারজন আপিল আবেদন করেছেন।
এ বিষয়ে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, মোট আজ মোট ১৫৫ জন আপিল করেছেন।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিল দুই হাজার ৭১৬টি। এরমধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১টি, যা মোট দাখিল করা মনোনয়নপত্রের ২৬ দশমিক ৯২ শতাংশ বা ২৭ শতাংশ। আর বৈধ হয়েছে এক হাজার ৯৮৫টি মনোনয়নপত্র, যা দাখিল করা মনোনয়নপত্রের ৭৩ দশমিক ০৮ শতাংশ বা ৭৩ শতাংশ।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।
প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

তথ্যসূত্র: বাংলানিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ