সংস্কার কাজে ধীরগতির ফলে ভোগান্তিতে পৌরবাসী

আপডেট: এপ্রিল ৮, ২০১৭, ১:০২ পূর্বাহ্ণ

বড়াইগ্রাম প্রতিনিধি



নাটোরের বনপাড়া পৌরসভার প্রাণকেন্দ্রে সড়ক সম্প্রসারণের নামে প্রায় ১ বছর আগে কার্পেটিং তুলে চলাচলের অনুপোযোগী করে ফেলে মালিপাড়া সড়কটি। এরপর দিন যায়, মাস যায় সড়কের কাজ আর শুরু হয় না। এবড়ো থেবড়ো সড়কে চলাচল করা কষ্টকর, আবার সামান্য বৃষ্টি হলে পাক-কাদায় একাকার। এই যন্ত্রনা থেকে মুক্তি পেতে দ্রুত সংস্কারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভাও করেছেন এলাকাবাসী। কিন্তু কোনতেই কিছু হচ্ছে না।
জানা যায়, দুর্ঘটনা রোধ ও সড়ক নিরাপত্তা বৃদ্ধি প্রকল্পের আওতায় মহাসড়ক সংলগ্ন শহর ও মোড়ের সংযোগ সড়ক প্রস্তত করণ প্রকল্প হাতে নিয়েছে সড়ক ও জনপথ অধিদফতর। তারই অংশ হিসাবে বনপাড়া পৌরসভার প্রাণ কেন্দ্রে মালিপাড়া সড়কটি সম্প্রসারণের জন্য পূর্বের কার্পেটিং তুলে ফেলে। এরপরই ভোগান্তির শুরু হয়। সংশ্লিষ্ট ঠিকাদার কাজ আর শুরু করছেন না।
বনপাড়া পৌর মেয়র অধ্যাপক জাকির হোসেন বলেন, সড়কটি সংস্কার না করায় পৌরবাসি চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন। ব্যক্তিগত ভাবে আমিও ঠিকাদারকে দ্রুত কাজ শেষ করতে অনুরোধ করেও কাজ হচ্ছে না।
ঠিকাদার জাহান বলেন, কাজ শুরুর পরপরই সওজ থেকে তাকে জানানো হয় প্রকল্পের নকশা পরিবর্তন করা হয়েছে। তাই কাজ বন্ধ রাখতে হবে। নতুন নকশা অনুমোদন হলে পূনরায় কাজ শুরু করা হবে। এরপর সওজের নির্দেশনার অপেক্ষায় রয়েছি।
নাটোর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বলেন, প্রকল্পের শুরুর নকশাটি পরিবর্তন করে আরও ভাল নকশা করা হয়েছে। নকশা পরিবর্তনের জন্য কিছুটা সময় অপচয় হয়েছে। এখন পুণরায় কাজ শুরু হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ