সতীর্থ ’৭৪ এর যুগপূর্তি উৎসব ও মিলনমেলা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ৯:১৩ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান (প্রতিষ্ঠাকাল ১৮২৮) রাজশাহী কলেজিয়েট স্কুলের এসএসসি ১৯৭৪ ব্যাচের মানবিক ও সামাজিক সংগঠন সতীর্থ ’৭৪ এর প্রতিষ্ঠার একযুগ উৎসব ও পরিবারের সদস্যদের মিলনমেলা ফ্যামিলি ডে শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিন ব্যাপি অনুষ্ঠিত হলো স্কুল চত্বরে।
এই ব্যাচের ছাত্ররা সাড়ে চার দশক আগের সেই রঙিন স্বপ্নমাখা দিনগুলোতে যেন ফিরে গিয়েছিল প্রাণের টানে। সংগঠনের ১২ বছর পূর্তিতে সবাই যেন মেতে উঠেছিল স্কুলের নরম ঘাসের উপর। এই আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রকোশলী একেএম খাদেমুল ইসলাম ফিকশনের সভাপতিত্বে অনুসঠিত স্মৃতি চারন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের সফল প্রধান শিক্ষক ড. নুরজাহান বেগম হেলেন। বিশেষ অতিথি ছিলেন স্কুলের প্রাক্তন শিক্ষক রেজাউল করিম ও শ্রী বাবু কল্যাণময় সহ আর আইটির অধ্যক্ষ ইঞ্জিনিয়ার আব্দুস সাত্তার। সংগঠন এর অন্যতম প্রাণ পুরুষ সম্পাদক নাজমুল আবেদিন টুবলুর সঞ্চালনায় এই আলোচনা সভায় বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী সাজ্জাদ, আব্দুল খালেক, আখতার আজীম ফারুকী স্বপন, ওস্তাদ কাজি সুলতান মন্টু, সহ সভাপতি সুলতানা চাগতাই, শাজাহান আলি রাজা প্রমুখ। এছাড়াও অতিথিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শিক্ষিকা রহিমা খাতুন এবং সভাপতি পত্নী ও বিশিষ্ট নারী নেত্রী কানিজ ফাতেমা মিতু এবং ১৯৭১ ব্যাচের চৌকষ ছাত্র জেড আই ফারুক ফাড্ডু।
মধ্যাহ্ন ভোজের পর আর্কষণীয় র‌্যাফেল ড্র অনুসঠিত সহ প্রাক্তন শিক্ষকদের সম্মামনা জানানো হয়।
উল্লেখ, ১২ বছর আগে ২৭ ফেব্রুয়ারি দিনে সতীর্থ ’৭৪ এর যাত্রা শুরু হয়েছিলো। এই সংগঠনটি ইতিমধ্যে অনেক ধরনের উন্নয়নমূলক কাজ করেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ