সনাকের কমিউনিটি অ্যাকশন সভা

আপডেট: জুন ১১, ২০২৪, ১১:২২ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


বোয়ালিয়া থানা ভূমি অফিসের সেবার মানোন্নয়ন, প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক), রাজশাহী’র অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি)-ভূমি’র উদ্যোগে এক কমিউনিটি অ্যাকশন সভা মঙ্গলবার (১১ জুন) বিকাল ৪টায় সনাক, রাজশাহী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এসিজি’র সমন্বয়ক মোসা: ফাতেমা সরকার।

কমিউনিটি অ্যাকশন সভায় অংশগ্রহণকারী সেবাগ্রহীতাদের পক্ষ থেকে উত্থাপিত গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শসমূহ হলো- (১) ভূমি কর্তৃপক্ষের উদ্যোগে সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সুসম্পর্ক তৈরির উদ্যোগ গ্রহণ করা; (২) অনলাইনে খাজনা দেওয়ার রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজ করা; (৩) সেবাগ্রহীতাদের নিকট থেকে সরকার নির্ধারিত ফি গ্রহণ করা; (৪) জমির মালিকানা বিষয়ে ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের প্রত্যয়ন পত্র দেওয়ার ক্ষেত্রে হয়রানি না করা; এবং (৫) সেবাগ্রহীতাদের সেবা প্রাপ্তির ক্ষেত্রে অযথা হয়রানি না করা।

সভায় জানানো হয় যে, কমিউনিটি অ্যাকশন সভায় সেবাগ্রহীতাবৃন্দ কর্তৃক উত্থাপিত মতামত ও পরামর্শসমূহ বাস্তবায়নের লক্ষ্যে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে বোয়ালিয়া থানা ভূমি অফিসের সহকারী কমিশনার-ভূমি’র নিকট উপস্থাপন করা হবে। সভায় ২৫ জন সেবাগ্রহীতা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), রাজশাহী’র এরিয়া কোঅর্ডিনেটর মো: মনিরুল হক।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version