সনাক, রাজশাহী’র উদ্যোগে অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ গঠন

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১১:২৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


সচেতন নাগরিক কমিটি (সনাক), রাজশাহী’র উদ্যোগে পবা উপজেলার নওহাটা উপ-স্বাস্থ্য কেন্দ্রের সেবার মানোন্নয়নের লক্ষ্যে স্থানীয় সেবাগ্রহীতাদের সমন্বয়ে ১৪ সদস্য বিশিষ্ট অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) গঠন করা হয়। সনাক সদস্য মো: গোলাম সারওয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি বিশেষ শিক্ষা নওহাটা প্রতিবন্ধী বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

এসিজি হলো কমিউনিটির অংশগ্রহণে প্রতিষ্ঠানের সেবা কার্যক্রম পরিবীক্ষণের জন্য গঠিত একটি নাগরিক গ্রুপ। সেবাদানকারী নির্বাচিত প্রতিষ্ঠানের সেবাগ্রহীতাদের সমন্বয়ে নির্দিষ্ট নীতিমালার আলোকে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানভিত্তিক এসিজি গঠন করা হয়েছে। গঠিত এসিজিতে স্থানীয় সচেতন নাগরিক, বেসরকারি উন্নয়ন সংস্থা, তরুণ শিক্ষার্থী ও ব্যবসায়ীসহ নারী, সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে।

গঠিত এসিজিতে সমন্বয়ক হিসেবে রাবিয়া খাতুন এবং সহ-সমন্বয়ক হিসেবে তাছনিম আক্তার বিন্দু ও শ্রী দূর্জয় কুমার দাস (বিক্রম) সর্বসম্মতিক্রমে এক বছরের জন্য নির্বাচিত হলেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), রাজশাহী’র এরিয়া কোঅর্ডিনেটর মো: মনিরুল হক।