সফটওয়ার সেবায় প্রাইডসিস আইটির সাফল্য

আপডেট: অক্টোবর ১৯, ২০১৬, ১১:৫১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
‘প্রাইডসিস আইটি লিমিটেড’ বাংলাদেশের একমাত্র প্রতিষ্ঠান যারা সম্পূর্ণ দেশীয় মেধা ব্যবহার করে ইআরপির মতো একটি কমপ্লেক্স সিস্টেম সলিউশন তৈরি করেছে। দেশের মেধাবী সফটওয়ার ইঞ্জিনিয়ার, ডেভেলপারদের একসঙ্গে করে ‘প্রাইডসিস’ ইআরপি ডেভেলপ করা হয়েছে।
বাংলাদেশের স্থানীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানগুলো বিদেশি সফটওয়ার ব্যবহার করতে একসময় বাধ্য ছিল। দেশীয় সফটওয়ারের প্রতি আস্থা ছিল কম, কিন্তু ‘প্রাইডসিস’ তার ইআরপি সার্ভিস দিয়ে সে আস্থার জায়গাটি তৈরি করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে। এরই মধ্যে প্রতিষ্ঠানটির মাধ্যমে বাংলাদেশের ইআরপি সেক্টরে সাফল্য পেতে শুরু করে দিয়েছে। সম্প্রতি ইআরপি সার্ভিসের দিক দিয়ে সবচেয়ে বড় অংকের চুক্তি স্বাক্ষর হয়েছে দেশিয় সফটওয়ার সার্ভিসের ভিত্তিতে।
এছাড়া মাহমুদ গ্রুপ সম্প্রতি প্রাইডসিসের সঙ্গে পাঁচ কোটি টাকার তিন বছর মেয়াদি একটি সার্ভিস লেভেল অ্যাগ্রিমেন্ট স্বাক্ষর করেছে, যা এ পর্যন্ত বাংলাদেশের করা স্থানীয় কোনো ইআরপি প্রোভাইডারের করা সবচেয়ে বড় অংকের সাভিস সংক্রান্ত চুক্তি।
বাংলাদেশের নামকরা ট্রেডিং কম্পানি ‘ডাইসিন’ কেমিক্যাল লিমিটেড নামে বাংলাদেশের সবচেয়ে বড় প্রিন্টিং ও ফেব্রিক্স মেনুফ্যাকচারিং এর কেমিক্যাল ও মেশিনারি সরবরাহকারী প্রতিষ্ঠান প্রাইডসিসর ইআরপি ব্যবহার করে সফলভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। ইআরপি সফটওয়ার ছাড়াও ‘প্রাইডসিস’ বাংলাদেশের ই-কমার্স খাতে নতুন নতুন উদ্যোগ নেওয়ার জন্য প্রাইডসিস ডিজিটাল মার্কেটিংয়ে নতুন একটি প্রতিষ্ঠান শুরুর পরিকল্পনা করছে।
প্রাইডসিস-এর ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার ইকবাল বলেন, ‘শুরু থেকে আমাদের একটাই প্রচেষ্টা ছিল, দেশীয় ইআরপি বাজারে, দেশীয় প্রতিষ্ঠানগুলোর বিদেশি ইআরপির প্রতি আগ্রহ কমিয়ে দেশীয় ইআরপির প্রতি আত্মবিশ্বাসী করা। প্রাইডসিস একটি দেশীয় সফটওয়ার প্রস্তুতকারক ও সেবা দানকারী প্রতিষ্ঠান যেখানে তরুণ মেধাবীদের মেধাকে কাজে লাগিয়ে বিশ্বমানের ইআরপি সেবা প্রদান করে থাকি ‘
তিনি আরো বলেন, ‘আমি গর্বের সঙ্গে বলতে পারি বিদেশি নামিদামি প্রতিষ্ঠানের সেবার সঙ্গে প্রতিযোগিতা করে আমরা টিকে আছি এবং সফলভাবে এগিয়ে যাচ্ছি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ