সবচেয়ে বেশি ব্যবহৃত ১০ অ্যাপ

আপডেট: আগস্ট ৩১, ২০১৭, ১:১৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


স্মার্টফোন আর ইন্টারনেটের বদৌলতে এখন জীবন হয়ে উঠেছে অনেক সহজ। দিনের নানা কাজ আরও সহজে করতে ব্যবহারকারীরা নির্ভর করছেন বিভিন্ন অ্যাপের উপর। প্রশ্ন উঠতেই পারে সবচেয়ে বেশি ব্যবহৃত হচ্ছে কোনো অ্যাপগুলো?
স্মার্টফোন অ্যাপগুলোর ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক ও মার্কিন সার্চ জায়ান্ট গুগল-এর আধিপত্য রয়েছে বলে উল্লেখ করা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে। যুক্তরাষ্ট্রের প্রাপ্তবয়স্কদের সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপগুলোর তালিকায় প্রথম ১০টির মধ্যে আটটিই এই দুই প্রতিষ্ঠানের মালিকানাধীন, এমনটাই দেখা যায় বিশ্লেষণা প্রতিষ্ঠান কমস্কোর-এর ২০১৭ ইউএস মোবাইল অ্যাপ রিপোর্ট-এ।
এই প্রতিবেদন অনুযায়ী যুক্তরাষ্ট্রে নিচ থেকে সবচেয়ে বেশি ব্যবহৃত ১০ অ্যাপ ও এর ব্যবহারকারীর হারের তালিকা দেওয়া হল- ১০। পান্ডোরা- ৪১ শতাংশ, জিমেইল- ৪৪ শতাংশ, গুগল প্লে- ৪৭ শতাংশ, স্ন্যাপচ্যাট- ৫০ শতাংশ, ইনস্টাগ্রাম- ৫০ শতাংশ, গুগল ম্যাপস- ৫৭ শতাংশ, গুগল সার্চ- ৬১ শতাংশ, ফেইসবুক মেসেঞ্জার- ৬৮ শতাংশ, ইউটিউব- ৭১ শতাংশ ও ফেইসবুক- ৮১ শতাংশ। এই পুরো তালিকায় গুগল বা ফেইসবুকের মালিকানাধীন নয় এমন অ্যাপ দুটি হচ্ছে পান্ডোরা আর স্ন্যাপচ্যাট।-বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ