সব জেলায় জয়িতা বিপণন কেন্দ্র স্থাপন করবে সরকার

আপডেট: জুন ১৯, ২০১৭, ১২:৫২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দেশের সব জেলায় ‘জয়িতা বিপণন কেন্দ্র’ স্থাপনের কাজ করছে সরকার। শনিবার রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদফতরে ‘জয়িতা বান্দরবানে’র কার্যক্রম উদ্বোধনের সময় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এ কথা জানান।
অনুষ্ঠানের প্রধান অতিথি চুমকি বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা অত্যন্ত টেকসই, মানসম্মত ও দৃষ্টিনন্দন অনেক পণ্যসামগ্রী উৎপাদন করেন কিন্তু তা সঠিকভাবে বাজারজাত করতে না পারায় তার সুফল তারা পান না।
‘সরকার নারী উদ্যোক্তাদের এ সমস্যা সমাধানে জয়িতা কার্যক্রম হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে দেশের প্রত্যেক জেলায় নিজস্ব অর্থায়নে জয়িতা নামে মার্কেট প্লেস তৈরি করার পরিকল্পনা নিয়েছে সরকার। এর মাধ্যমে সরকার কোনো ব্যবসা করবে না শুধু উদ্যোক্তাদের পণ্য বাজারজাত করার সুযোগ করে দেবে।’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে বান্দরবান জেলার সদর উপজেলায় মেঘলা পর্যটন এলাকায় জয়িতা নামে  একটি ৬ তলা দৃষ্টিনন্দন বিপণন কেন্দ্র স্থাপন করা হবে।
এরই মধ্যে ভবনটির ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হয়েছে। যেখানে থাকবে ৫০টির বেশি দোকান, ফুড কর্নার, চাইল্ড কর্নার, ক্লাবঘর, মাল্টিপারপাস হল, প্রশিক্ষণ কক্ষ, পার্কিং ও অফিস রুম।
সভায় ওই ভবনের ডিজাইন উম্মুক্ত করা হয়েছে। এই বিপণন কেন্দ্রে নারীরা তাদের পণ্য সামগ্রী বাজারজাত করবেন, তবে কাউকে কোনো ভাড়া দিতে হবে না ।