সভাপতি-সম্পাদক পদ পেতে ৭৫ নেতার চেষ্টা || রাবি ছাত্রলীগের কাউন্সিল আজ

আপডেট: ডিসেম্বর ৮, ২০১৬, ১২:১৯ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক :



প্রায় চার বছর পর আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বহুল প্রত্যাশিত সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে পদপ্রত্যাশীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে ক্যাম্পাস। শেষ মুহূর্তেও কেন্দ্রীয় ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতাদের কাছে ধরণা দিচ্ছেন প্রার্থীরা। সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রাত্যাশী ৭৫ জন নেতা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।
তবে সম্মেলন হলেও নির্বাচন নয়, মনোনয়ন প্রক্রিয়ায় নেতৃত্ব ঠিক করা হবে। ২২ বছর আগে সবশেষ রাবি ছাত্রলীগের কাউন্সিলে নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ করা হয়েছিল। ফলে শীর্ষ দুই পদে মনোনয়ন পেতে দৌঁড়ঝাপ করছেন প্রার্থীরা। লবিং, দলীয় কর্মীদের কাছে গ্রহণযোগ্যতা, দক্ষতা, যোগ্যতা বিবেচনায় শীর্ষ দুই পদের দৌঁড়ে এগিয়ে রয়েছেন ছয় জন প্রার্থী। রাবি ছাত্রলীগের নেতৃত্ব এই ছয় জনের মধ্য থেকে আসছে এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে দলীয় নেতাকর্মীদের মধ্যে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সাবাস বাংলাদেশ মাঠে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। সম্মেলনের উদ্বোধন করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। প্রধান বক্তা থাকবেন এসএম জাকির হোসাইন।
ছয় জনের মধ্যে সভাপতি পদের দৌঁড়ে এগিয়ে রয়েছেন বর্তমান কমিটির সহ-সভাপতি ও বাগেরহাটের ছেলে মেহেদী হাসান রাসেল, যুগ্ম-সম্পাদক ও ক্যাম্পাস পার্শ্ববর্তী বুধপাড়া এলাকার ছেলে গোলাম কিবরিয়া, যুগ্মসম্পাদক ও বগুড়ার ছেলে সাহানুর শাকিল, বঙ্গবন্ধু হলের সাবেক যুগ্মসম্পাদক  ও ঝিনাইদহের ছেলে মিনারুল ইসলাম। সাধারণ সম্পাদক পদের দৌঁড়ে আছেন সাংগঠনিক সম্পাদক রাজশাহীর নওহাঁটার ছেলে ফয়সাল আহমেদ রুনু, সদস্য ও মহানগরীর বাসিন্দা সাকিবুল হাসান বাকি।
এছাড়াও যারা প্রার্থী হয়েছেন তাদের মধ্যে অন্যতম সভাপতি পদে, দেলোয়ার হোসেন ডিলস, তন্ময়ানন্দ অভি, আতিকুর রহমান সুমন, মেহেদী হাসান বারী, শরিফুল ইসলাম সাদ্দাম। সাধারণ সম্পাদক পদে- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাবি শাখার সভাপতি মতিউর রহমান মর্তুজা, রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ কৌশিক, আখতারুল ইসলাম আসিফ, ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোহাম্মদ সালেহ, ক্রীড়া সম্পাদক কাজী আমিনুল হক, রাজিব হোসেন, মামুন-অর-রশিদ, সরিৎ কাইয়ুম তালুকদার, রেজাউল করিম শামীম, বোরাজাহান আলী প্রমূখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ