সমুদ্রগামী জাহাজে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাৎ II তৃতীয় বারের মতো গ্রেফতার বাগাতিপাড়ার প্রতারক এমদাদুল

আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩, ৮:৫১ অপরাহ্ণ


বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি:


নাটোরের বাগাতিপাড়ায় সমুদ্রগামী জাহাজে চাকরি দেবার কথা বলে একাধিক জনের কাছ থেকে মোট ১৫ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠে এমদাদুল হক নামের এক প্রতারকের বিরুদ্ধে। এই অভিযোগের মামলায় গত ২২ মার্চ আদালত থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই মামলার বাদী মিজানুর রহমান সুজন ও ইমামুল ইসলাম। এরপর গত ২৪ অক্টোবর ওই প্রতারক এমদাদুলের বিরুদ্ধে একই কায়দায় ১ লক্ষ ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়ার দায়ে মামলা করে উপজেলার সলইপাড়া গ্রামের ভুক্তভোগী সজিব আলীর পিতা আব্দুল আলী। ওই মামলায় ২৩ নভেম্বর জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সর্বশেষ উপজেলার আব্দুস সালামের করা প্রতারণা মামলায় সোমবার (৪ ডিসেম্বর) সকালে তাকে আবারও (৩য় বার) কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, বাদীর ছেলে ফিরোজকে জাহাজে চাকরি দিবে বলে চলতি বছরের আগস্ট মাসের ২৩ তারিখে ২ লক্ষ টাকা নেয় এই প্রতারক এমদাদুল। এরপর মাসের পর মাস ঘুরলেও টাকা ফেরত না দিয়ে নানান হুমকি প্রদান করে সে। বিভিন্নজনদের ধরে সুবিচার না পেয়ে শেষমেষ আদালতের দারস্থ হয় ভুক্তভোগী। এনিয়ে আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী ময়লাল আলী বলেন, প্রতারকের বিরুদ্ধে করা মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। আশা করছি আমার মক্কেল সুবিচার পাবে। এছাড়া তার বিরুদ্ধে আরও আটটি মামলা চলমান আছে বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ