সম্মাননা পেলেন বয়স্ক ব্যক্তিকে কোলে উঠিয়ে ভোটকেন্দ্রে নেয়া কনস্টেবল শরিফুল

আপডেট: নভেম্বর ৩০, ২০২১, ৯:৫৯ অপরাহ্ণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:


বয়স্ক ব্যক্তিকে কোলে উঠিয়ে ভোটকেন্দ্রে নেয়ায় সম্মাননা পেলেন নওগাঁর সাপাহার থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মো. শরিফুল ইসলাম। মঙ্গলবার বেলা ১১ টার দিকে সাপাহার থানা পুলিশের পক্ষ থেকে তাকে এ সম্মাননা দেয়া হয়।

জানা যায়, ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে ভোট চলাকালীন নওগাঁ সদর থানার বক্তারপুর ইউনিয়নের বাচারীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালন করছিলেন নওগাঁর সাপাহার থানার কনস্টেবল মো. শরিফুল ইসলাম। সে সময় সদস্য পদপ্রার্থী দুজনের মধ্যে বাগবিতন্ডা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে স্কুলগেট বন্ধ করে দেন এবং ভোটকেন্দ্রে একজনের বেশি ঢুকতে নিষেধ করেন।

এ সময় একজন বয়স্ক ব্যক্তি ভ্যানে চড়ে ভোট দিতে আসেন। তখন স্কুলগেটের ভেতরে ভ্যানগাড়ি ঢোকানোর জন্য হট্টগোল শুরু করে দেন তার ছেলে। পরিস্থিতি সামলাতে ওই ব্যক্তিকে কোলে নেয়ার জন্য তার ছেলেকে অনুরোধ করা হয়। তবে অপারগতা প্রকাশ করেন তার ছেলে। একপর্যায়ে ওই বয়স্ক ব্যক্তিকে কোলে উঠিয়ে ভোটকেন্দ্রে নিয়ে যান পুলিশ কনস্টেবল শফিকুল ইসলাম। তার সেই মানবিক কর্মকান্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওটি দেখে সাধারণ জনগণ পুলিশের ভূয়সী প্রশংসা করেন।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান সরকার জানান, একজন বয়োবৃদ্ধ ও অসুস্থ ভোটারকে কোলে করে ভোট কেন্দ্রে নিয়ে, নিজের সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি মানবিক কাজ করে পুলিশের ইমেজ বৃদ্ধি করায় টিম সাপাহারের পক্ষ থেকে সাপাহার থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মো. শরিফুল ইসলাম কে বিশেষ সম্মানা প্রদান করা হয়।