সম্মেলনকে ঘিরে উজ্জ্বীবিত মহিলা আ’লীগ || রাজশাহী থেকে কেন্দ্রে গুরুত্বপূর্ণ পদ পেতে চান নেতাকর্মীরা

আপডেট: মার্চ ৪, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মহিলা আ’লীগের জাতীয় সম্মেলনকে ঘিরে জেলা ও মহানগর মহিলা আ’লীগের নেতাকর্মীরা উজ্জ্বীবিত। সম্মেলনকে ঘিরে মহিলা আ’লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে চাঞ্চল্য। এর মধ্যে জেলা ও নগর আ’লীগের নেতৃবৃন্দ আ’লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কয়েক দফা মতবিনিময় হয়েছেন। মতবিনিময় হয়েছে মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও। সম্মেলনে রাজশাহীর মহিলা আ’লীগ কেন্দ্রে গুরুত্বপূর্ণ পদ পেতে চাই। এজন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নিকট সুপারিশ করেছেন বলে রাজশাহী জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।
জেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসরীন আখতার মিতা বলেন, এর আগে কেন্দ্রীয় মহিলা আ’লীগে রাজশাহী থেকে সাংসদ বেগম আখতার জাহান সহসভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার সদস্য হিসেবে সাংগঠনিক কার্যক্রমে শক্তিশালী ভূমিকা রাখেন। তাই এবছরও সম্মেলনে যোগ্য নেতৃত্ব আশা করেন জেলা ও মহানগর আ’লীগের নেতৃবৃন্দ।
জানা যায়, সম্মেলনে জেলা মহিলা আ’লীগের পক্ষ থেকে ২৬ জন কাউন্সিলর ও ২৬ জন ডেলিগেট অংশগ্রহণ করবেন। প্রতি ৫০ হাজার মহিলা জনসংখ্যার ভিত্তিতে একজন কাউন্সিলর থাকবে বলে কেন্দ্রীয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইতোমধ্যে ঢাকায় অবস্থান করছেন নগরী থেকে যাওয়া ডেলিগেটরা। এছাড়া গতকাল শুক্রবার রাতে রাজশাহী থেকে জেলা ও মহানগর মহিলা আ’লীগের নেতাকর্মীরা সম্মেলনে অংশগ্রহণের জন্য রওনা হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
এদিকে রাজশাহী মহানগর আ’লীগের সভাপতি সালমা রেজা বলেন, মহিলা আ’লীগের সম্মেলনের সকল প্রস্তুতি শেষ। এর মধ্যেই মহানগর মহিলা আ’লীগের নেতাকর্মীরা সম্মেলনে অংশগ্রহণ করার জন্য ঢাকা এসেছেন। আশাকরি সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী রাজশাহী থেকেও কেন্দ্রীয় নেতৃত্বে রাখবেন।
আজ শনিবার মহিলা আওয়ামী লীগের পঞ্চম জাতীয় সম্মেলন। সকাল ১০টায় রাজধানীর ফার্মগেটস্থ কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মলনে সভাপতিত্ব করবেন, মহিলা আ’লীগের সভাপতি আশরাফুন্নেসা মোশাররফ।
এছাড়া রাজশাহীর তৃণমূল মহিলা আ’লীগের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে সৎ ও যোগ্য নারী নেতৃত্ব চান। এছাড়া রাজশাহী থেকে কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ কাউকে দেওয়া হবে আশাবাদ ব্যক্ত করা হয়।