সরকারি কলেজের বেসরকারি কর্মচারীদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের দাবি

আপডেট: অক্টোবর ২৪, ২০২১, ৯:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


চাকুরি নিয়মিতকরণ, রাজস্বখাতে স্থানান্তর ও চাকুরি নিয়মিতকরণ না হওয়া পর্যন্ত সরকারি বেতন স্কেলে বেতন-ভাতাদি প্রদানের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ অক্টোবর) সকালে সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারী ইউনিয়নে নেতাকর্মীরা মানববন্ধন করে।

মানববন্ধন থেকে জানানো হয়- রাজশাহী জেলার সরকারি পাঁচটি কলেজে ৩২৯ জন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী কর্মরত আছেন। এর মধ্যে সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারী রাজশাহী কলেজে আছে- ২০২ জন, সিটি কলেজে ২৭ জন, নিউ গভ. ডিগ্রি কলেজে ৫১ জন, রাজশাহী মহিলা কলেজে ৩৬ জন ও শহিদ বুদ্ধিজীবী সরকারি কলেজে ১৩ জন।

সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারী ইউনিয়নের বিভাগীয় সভাপতি এহসানুল কবির জানান, ২০ থেকে ৩৫ বছর যাবৎ সরকারি কলেজে চাকুরি করেও তাদের কলেজ দেয় ৫ হাজার থেকে ৯ হাজার ১০০ টাকা পর্যন্ত। এই টাকা বেতনে চাকুরি করে মানবেতর জীবনযাপন করছেন তারা। সরকারি কলেজে চাকুরি করেও তারা সরকারি কোন সুযোগ সুবিধা পান না।

তিনি আরো জানান, বর্তমান দ্রব্যমূল্যের বাজারে পরিবার নিয়ে এই বেতনে বেঁচে থাকা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। তাই সকল কর্মচারীরা এই দূরদশা থেকে মুক্তি পেতে চাই। চাকরি স্থায়ীকরণের বিষয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করা হলেও সরকারি পর্যায়ে থেকে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থাগ্রহণ করা হয়নি। বর্তমানে সাধারণ কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।

অন্যদিকে, একই দাবিতে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের সামনে অনুষ্ঠিত হয় মানববন্ধন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, ইউনিয়নের রাজশাহী বিভাগীয় সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, নিউ গভ. ডিগ্রি কলেজ শাখার সাধারণ সম্পাদক মহসিন, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীনসহ অনেকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ