সরকারের উন্নয়নে দল করবে সহযোগিতা: প্রধানমন্ত্রী

আপডেট: অক্টোবর ২৮, ২০১৬, ১১:২৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
দেশের আর্থ-সামাজিক উন্নয়নে জনগণের সমস্যা চিহ্নিত করে সরকারকে জানানো ক্ষমতাসীন দলের দায়িত্ব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেছেন, “দলের দায়িত্ব হচ্ছে জনগণের সমস্যা চিহ্নিত করে সরকারকে জানানো। আমরা আর্থ-সামাজিক উন্নয়ন করব, দল আমাদের সহযাগিতা করবে।”
শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের নবগঠিত সভাপতিম-লীর বৈঠকে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি। ২২ ও ২৩ অক্টোবর ২০তম জাতীয় কাউন্সিলের পর এটি সভাপতিম-লীর প্রথম বৈঠক।
এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্যাহ, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, আব্দুর রাজ্জাক, ফারুক খান, আবদুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পীযূষ কান্তি ভট্টাচার্য উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দল নয়, একটি প্রতিষ্ঠান মন্তব্য করে বৈঠক শেষ হাসিনা বলেন, “আওয়ামী লীগ দেশকে স্বাধীনতা এনে দিয়েছে। এখন আমাদের অর্থনৈতিক স্বাধীনতা অর্জন করতে হবে।
“দলের একটা দায়িত্ব হচ্ছে জনগণের সমস্যা চিহ্নিত করে সরকারকে জানানো। আমরা আর্থ সামাজিক উন্নয়ন করব, দল আমাদের সহযোগিতা করবে।”
সম্মেলন অত্যন্ত সফল হয়েছে মন্তব্য করে তিনি বলেন, “সম্মেলনে আসা বিদেশি অতিথিরাও বলেছেন, আমাদের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছে। আমরা স্বাধীনতা অর্জন করেছি; বাংলাদেশ বিশ্বসভাষায় মাথা উঁচু করে চলবে।”- বিডিনিউজ