‘সরকারের গৃহীত পদক্ষেপে জঙ্গিবাদ যথেষ্ট নিয়ন্ত্রণে’

আপডেট: জুন ২৯, ২০১৭, ১২:৫০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সরকারের আন্তরিকতা ও বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে বাংলাদেশে জঙ্গিবাদ যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে এবং সমাজ জীবনের সর্বক্ষেত্রে শান্তি শৃঙ্খলা ও স্থিতিশীলতা বিরাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার জাতীয় সংসদে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর এক প্রশ্নের লিখিত জবাবে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশকিছু সফল অভিযানে শীর্ষস্থানীয় জঙ্গি নেতাসহ গুরুত্বপূর্ণ সদস্য গ্রেপ্তার ও নিহত হয়। একই সঙ্গে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। হোলি আর্টিজানে  হামলার পর আইনশৃঙ্খলা বাহিনী যতগুলো অপারেশন পরিচালনা করেছে তার সবগুলো জঙ্গিগোষ্ঠী আঘাত হানার পূর্বেই আস্তানাসমূহ গুড়িয়ে দেওয়া হয়েছে। জঙ্গিবাদ দমনে বাংলাদেশ প্রো-অ্যাক্টিভ পুলিশিংয়ের একটি উজ্জ্বল দৃষ্টান্ত।
তিনি বলেন, অভিযানসমূহ পরিচালনার ফলে বর্তমানে জঙ্গি তৎপরতা বহুলাংশে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। জঙ্গি দমনে এ সাফল্য আন্তর্জাতিক পরিম-লে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। সরকারের আন্তরিকতা ও বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে বাংলাদেশে জঙ্গিবাদ যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে। সমাজ জীবনের সর্বক্ষেত্রে শান্তি শৃঙ্খলা ও স্থিতিশীলতা বিরাজ করছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসী কার্যকলাপ দমনে এ কার্যক্রম অব্যাহত থাকবে।
এর আগে বিকাল ৪টা ৫ মিনিটে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশন শুরু হয়।
তথ্যসূত্র: রাইজিংবিডি