সশরীরে ক্লাস নেয়ার সিদ্ধান্তে অটল রাবি

আপডেট: জানুয়ারি ২০, ২০২২, ৯:৫১ অপরাহ্ণ


রাবি প্রতিবেদক:


অনলাইন ক্লাসে নানাবিধ সীমাবদ্ধতা থাকায় সশরীরেই ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, আমাদের আজকের সভায় দুটি সিদ্ধান্ত গৃহিত হয়েছে। তার মধ্যে একটি হল আমাদের ক্লাস চালু থাকবে। এক্ষেত্রে যে বিভাগ যে পদ্ধতিতে ক্লাস চালু রাখতে স্বাচ্ছন্দবোধ করবে সে বিভাগ সে অনুযায়ী ক্লাস নিবে। আরেকটি হল স্বাস্থ্যবিধি মেনে সকল পরীক্ষা সশরীরে নেওয়া হবে। পাশাপাশি সবাইকে টিকা নিতে হবে এবং সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এছাড়াও সভায় দাপ্তরিক প্রয়োজন ছাড়া বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করার সিদ্ধান্ত গৃহিত হয়। পরীক্ষা চলাকালীন কোনো শিক্ষার্থী কোভিড-১৯ আক্রান্ত হলে সংশ্লিষ্ট বিভাগ রাবি মেডিক্যাল সেন্টারে যোগাযোগ করলে সেখানেই তাদের পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হবে বলেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। শিক্ষার্থীদের সব সময় খোঁজ-খবর নেয়া এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও দায়িত্বশীল আচরণ করার জন্য সভায় সকল শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীর প্রতি মাননীয় উপাচার্য আহ্বান জানান।

সভায় সভায় রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পা-ে, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূরসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, সকল অনুষদের ডীন, বিভাগীয় সভাপতি এবং চিকিৎসা কেন্দ্রের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ