সহকর্মীকে হত্যার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২১, ১০:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর পুঠিয়া ২১ নম্বর দোমাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সোহেল রানাকে হত্যার প্রতিবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এনিয়ে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) সামনে মানববন্ধন করে ‘রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষক পরিবার’। পরে রাজশাহী জেলা প্রশাসক ও প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপপরিচালকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে শিক্ষকরা বলেন, শিক্ষক সোহেল রানার ওপর বর্বোরচিত হামলা করা হয়েছে। এই হামলায় তিনি মারা গেলেন, তার বাবা কয়েকজনকে আসামি করে মামলা করেছেন কিন্তু এখন পর্যন্ত মাত্র একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিরা এখনো ধরাছোঁয়ার বাইরে। অবিলম্বে সকল আসামিদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষক পরিবার’র আহ্বায়ক লিয়াকত কাদির, নগর প্রধান শিক্ষক সমিতির সভাপতি আইয়ুব আলী, নগর সহকারি শিক্ষক সমিতির সভাপতি সাব্বির রহমান, সাধারণ সম্পাদক সামাউন সরকার, সিনিয়র সহ-সভাপতি সুমন কুমার তরফদার, পুঠিয়া উপজেলার শিক্ষক নেতা সিহাবুল ইসলাম, সিফা আঞ্জুম প্রমুখ।
প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারি জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে শিক্ষক সোহেল রানার মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন রানা।