সহায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে : নজরুল

আপডেট: জুলাই ২৫, ২০১৭, ১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদন্য নজরুল ইসলাম খানসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই সহায়ক সরকারের অধীনে হতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। এ ধরনের নির্বাচনে বিএনপি অংশও নেবে না।
গতকাল সোমবার নগর বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনীতে এ কথা বলেন তিনি। বেলা ১১টার দিকে নগরীর একটি কনভেনশন সেন্টারে ওই আয়োজনে প্রধান অতিথি ছিলেন নজরুল ইসলাম খান।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের জন্য দিনের পর দিন আন্দোলন করেছে আওয়ামী লীগ। এই তত্ত্বাবধায়ক সরকার যখন বিএনপি চাইছে তখন আওয়ামী লীগ বলছে সেটা সংবিধানে নেই। আমরা তত্ত্বাবধায়ক সরকার নয়, নির্বাচনকালীন সহায়ক সরকার চাই। যার অধীনৈ সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে।
রাজশাহী বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, এখানে বিভেদ রয়েছে। বিভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অভিযোগ থাকলে দলীয় ফোরামে আলোচনা করতে হবে। দলে থেকে দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া যাবে না। এসময় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।
রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সদস্য শহিদুননাহার কাজি হেনা, নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ