সাঁওতাল পল্লীতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং শীতবস্ত্র বিতরণ

আপডেট: জানুয়ারি ১৫, ২০২৩, ১০:৫৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


বেসরকারি উন্নয়ন সংস্থা রিয়েল স্টার সোসাইটি এবং জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই), রাজশাহী চ্যাপ্টার, ২০২৩এর যৌথ উদ্যোগে সাঁওতালপল্লীতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) রাজশাহী জেলার হরিপুর ইউনিয়নের হল দিবোনা নামক আদিবাসী গ্রামে অসহায় এবং দুস্থ মানুষের মাঝে ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং বিনামূল্যে কম্বল ও ঔষধ বিতরণ করা হয়।

এই আয়োজনে ১৩৫টি সাঁওতাল পরিবার চিকিৎসা সেবার আওতাভূক্ত হন এবং ৫০টি পরিবারের মাঝে কম্বল তুলে দেওয়া হয়। রাজশাহী নগরীর অন্তর্গত হরিপুর ইউনিয়নের হল দিবোনা নামক গ্রামে ১৩৫ ঘরজুড়ে বসবাস সাঁওতাল জনগোষ্ঠীর। এই আদিবাসী পল্লির জনগণ মূলত কৃষি ও দিনমজুরির কাজে নির্ভরশীল। আর্থ- সামাজিক কারণে দারিদ্রতা তাদের নিত্যদিনের সঙ্গী।

রিয়েল স্টার সোসাইটি সমাজের সকল স্তরের, সকল গোষ্ঠীর মানুষের কথা ভাবে এবং বিশেষ করে যারা পিছিয়ে পড়া বাসুবিধা বঞ্চিত তাদের নিয়ে কাজ করতেও তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সদা নিয়োজিত। শীত বস্ত্রবিতরণ ও ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি নগরের হরিপুর ইউনিয়নের হলদিবোনা গ্রামে অনুষ্ঠিত হয়। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেছেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত ডা. মুরাদ হাসান।

অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় ২০০জন মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা পান। এছাড়া ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী ওষুধ ও বিতরণ করা হয় বিনামূল্যে। ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও শীত বস্ত্রবিতরণ আয়োজনে উপস্থিত ছিলেন, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল। এছাড়া উপস্থিত ছিলেন, রিয়েল স্টার সোসাইটির চেয়ারম্যান সৈয়দ আব্দুল্লাহ শাওন, রিয়েল স্টার সোসাইটির জেনেরাল সেক্রেটারিড রুকসানা বেগম এবং ভাইস চেয়ারম্যান সপ্নীল রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ