সাঁথিয়ায় অবৈধ দোকান উচ্ছেদ

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

সাঁথিয়া প্রতিনিধি


পাবনার সাঁথিয়ায় ক্ষেতুপাড়া বাজারে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা ও দোকানঘর উচ্ছেদ করে প্রায় ১ বিঘা সরকারি জমি দখলদারদের হাত থেকে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। এতে প্রায় কোটি টাকার সম্পদ দখলকারিদের হাত থেকে উদ্ধার হলো।
জানা যায়, গত বৃহস্পতিবার উপজেলার ক্ষেতুপাড়া বাজারে এ উচ্ছেদ অভিযান চালায় উপজেলা প্রশাসন। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্র্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন, সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, র‌্যাব, পুলিশসহ স্থানীয় প্রশাসন। উচ্ছেদ অভিযানের সংবাদ নোটিশ ও মৌখিক ভাবে বারবার দেয়া হলেও দখলকারিরা নিজেদের দোকানঘর সরিয়ে না নেওয়ায় এ অভিযান পরিচালনা করা হয় বলে জানান নির্বাহী কর্মকর্তা। এসময় প্রায় ৩৩টি দোকান ঘর ভেঙে গুড়িয়ে দেয়া হয়।
এদিকে দীর্ঘ দিন ধরে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা সরকারি হাটের জায়গা দখল করে রেখেছিল বলে এলাকাবাসী জানান। তারা উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে বাজার এলাকায় আনন্দ মিছিল করেন।
ক্ষেতুপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনছুর আলম পিনছু জানান, এটি ঐতিহ্যবাহী একটি হাট ছিল। মানুষ প্রয়োজনীয় দ্রব্যাদি এখানে ক্রয় বিক্রয় করত কিন্তু দখল করে দোকান ঘর গড়ে তোলায় হাট বন্ধ হয়ে যায়। সরকারের জমি দখলদারদের হাত থেকে উদ্ধারে এলাকাবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পুরুণ হলো।

এ বিভাগের অন্যান্য সংবাদ