সাংবাদিকতা পেশাকে কটাক্ষ করায় সাংসদের অনুষ্ঠান বয়কট সাংবাদিকদের

আপডেট: এপ্রিল ৬, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরের বাগাতিপাড়ায় মাধ্যমিক শিক্ষক-কর্মচারী সমিতির ত্রিবার্ষিক সম্মেলনে স্থানীয় সাংসদ আবুল কালাম আজাদ সাংবাদিকতা পেশাকে কটাক্ষ করে বক্তব্য দেয়ায় অনুষ্ঠান বয়কট করে সেখানকার সাংবাদিকরা। এসময় তিনি আইনজীবী হলেও নিজের পেশাকেও এক হাত নিতে ছাড়েন নি এই সাংসদ।
গতকাল বুধবার দুপুরে বাগাতিপাড়া বালিকা উচ্চবিদ্যালয় মাঠে মাধ্যমিক শিক্ষক-কর্মচারী সমিতি ত্রিবার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘যার নাই কোন গতি সেই করে ওকালতি ও সাংবাদিকতা। এসময় সাংবাদিকতা পেশাকে অসম্মান করে কথা বলায় তৎক্ষণিক সাংবাদিকদের একাংশ অনুষ্ঠান ত্যাগ করে বেরিয়ে যায়।
উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি চকগোয়াশ বেগুনিয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদ হোসেন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম, আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহাদ আলী।
অনুষ্ঠান ত্যাগ করে চলে যাওয়া সাংবাদিকদের মধ্যে অন্যতম হলেন বাগাতিপাড়া প্রেসক্লাবের আহবায়ক ও দৈনিক উত্তরকন্ঠের প্রতিনিধি রফিকুল ইসলাম রোজ, দৈনিক ইত্তেফাকের আরিফুল ইসলাম তপুসহ অন্যরা। বাগাতিপাড়া প্রেসক্লাবের আহ্বায়ক রফিকুল ইসলাম রোজ বলেন, সাংসদ শুধু বাগাতিপাড়ার সাংবাদিকদের কটাক্ষ করেন নি তিনি গোটা সাংবাদিক সমাজকে কটাক্ষ করেছেন। তাই পেশার প্রতি দায়বদ্ধতা থেকে অনুষ্ঠান বয়কট করে চলে এসেছি। এ ধরনের বক্তব্য প্রদানে বিরত থাকতে জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানান তিনি।
এদিকে বিষয়টি নিয়ে কথা বলতে সাংসদ আবুল কালামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।

এ বিভাগের অন্যান্য সংবাদ