সাংবাদিক তবিবুর রহমান মাসুম আর নেই

আপডেট: June 28, 2020, 11:25 pm

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনালী সংবাদের চিফ রিপোর্টার ও বাংলাদেশ বেতারের রাজশাহী প্রতিনিধি তবিবুর রহমান মাসুম (৫৫) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বাড়ি নগরীর দরগাপাড়া এলাকায়। তিনি স্ত্রীসহ আত্মীয়-স্বজন গুনগ্রাহী রেখে গেছেন। এছাড়াও তিনি সাংবাদিকতার পাশাপাশি নগরীর বঙ্গবন্ধু কলেজে শিক্ষকতা করতেন।

জানা গেছে, রোববার সন্ধ্যায় জ্বর ও শ্বাসকষ্টে নগরীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ৯টায় তাকে মৃত ঘোষণা করেন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় তবিবুর রহমান মাসুমকে রোববার সন্ধ্যায় নগরীর খিষ্ট্রিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে মৃত ঘোষণা করা হয়।

 

গত ১৭ জুন থেকে তিনি জ্বরে ভুগছিলেন। বেশ কয়েকবার শ্বাসকষ্ট অনুভূত হলে তিনি এবং তার স্ত্রী শুক্রবার করোনা টেস্ট করান। তবে তবিবুর রহমান মাসুম ও তার স্ত্রীর করোনা নেগেটিভ আসে বলে জানিয়েন ডা. সাইফুল ফেরদৌস। তিনি আরও জানান, নগরীর খ্রিষ্টিয়ান মিশন হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন তিনি হৃদয় রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে সাংবাদিক মাসুম ক্রীড়া লেখক হিসেবে রাজশাহীতে বেশ পরিচিত ছিলেন। তিনি বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস, এশিয়ান গেমসও কাভার করেন। বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি রাজশাহী শাখার সভাপতিও ছিলেন তিনি। তিনি দীর্ঘ দিন ধরেই সাংবাদিকতা পেশায় নিয়জিত ছিলেন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষের দায়িত্ব পালনও করেন। তিনি বাংলাদেশ বেতারেও নিয়মিত অনুষ্ঠান পরিচালনা করতেন।

মেয়রের শোক
দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক তবিবুর রহমান মাসুম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রোববার এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মেয়র।

সোনালী সংবাদ পরিবারে শোকের ছায়া
সোনালী সংবাদের চিফ রিপোর্টার তবিবুর রহমান মাসুমের অকাল মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে সোনালী সংবাদ অফিসে। দৈনিক সোনালী সম্পাদক মো. লিয়াকত আলীসহ পত্রিকার সাংবাদিক-কর্মকর্তা ও কর্মচারিরা গভীর শোক প্রকাশ করেন। তারা মরহুম চিফ রিপোর্টার মাসুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সোনার দেশ পরিবারের শোক
সোনালী সংবাদের চিফ রিপোর্টার তবিবুর রহমান মাসুমের অকাল মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে সোনার দেশ অফিসেও। দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত সহ পত্রিকার সাংবাদিক-কর্মকর্তা ও কর্মচারিরা গভীর শোক প্রকাশ করেন। তারা মরহুম চিফ রিপোর্টার মাসুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের শোক
সোনালী সংবাদের চিফ রিপোর্টার তবিবুর রহমান মাসুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন। সংগঠনটির সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক তানজিমুল হক গভীর শোক প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।