সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে রাবিতে কালোব্যাজ ধারণ

আপডেট: এপ্রিল ১২, ২০১৭, ১২:৪০ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রেসক্লাবের সাধারণ সম্পাদকসহ দুই সংবাদ কর্মীকে মারধরের প্রতিবাদে এবং এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত সাংবাদিকরা। গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় সংগঠনটির কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে রাবির সাংবাদিক সংগঠন প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটি (রুরু) একাত্মতা প্রকাশ করে।
কর্মসূচিতে বক্তারা বলেন, দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। সেখানে ছাত্রী উত্যক্তের মত ঘৃণ্য কাজে বাধা দেয়ায় সংবাদ কর্মীদের উপর ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অপকর্মে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।
এসময় উপস্থিত ছিলেন রাবি সাংবাদিক সমিতির সভাপতি হাসান আদিব, সাধারণ সম্পাদক মুস্তাফিজ রনি, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান, কোষাধ্যক্ষ রাশেদ রিন্টু, প্রচার সম্পাদক সালেকীন আহমেদ, সাবেক সহসভাপতি আমজাদ হোসেন শিমুল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ, যুগ্মসাধারণ সম্পাদক রবিউল ইসলাম তুষার প্রমুখ।
প্রসঙ্গত, গত শনিবার সিলেট নগরীর পাঠানটুল দ্বিপাক্ষিক উচ্চবিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করার জেরে শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস আলী ও সহসভাপতি ও দৈনিক সকালের খবরের শাবি প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দীপুকে বেধড়ক মারপিট করে শাবি শাখা ছাত্রলীগ কর্মী অনিরুদ্ধ দেব রায় অমিয়, রাহাত সিদ্দীকি, নজরুল ইসলাম রাকিবসহ বেশ কয়েকজন। তারা সবাই শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারী।