সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে রাবি প্রেসক্লাবের শোক

আপডেট: জুন ৫, ২০২০, ৮:২৬ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


নতুন প্রভাতের সাবেক সম্পাদক প্রতিথযশা সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা। শুক্রবার সকালে প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল এবং সাধারণ সম্পাদক বেলাল হোসাইন বিপ্ল¬ব যৌথ বিবৃতিতে প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষে এ শোক প্রকাশ করেন।
বিবৃতিতে তারা বলেন, মোলাজ্জেম হোসেন সাচ্চু শুধু একজন সাংবাদিকই ছিলেন না। অসংখ্য সাংবাদিকের শিক্ষক ছিলেন। যিনি অনেক নবীন সাংবাদিককে হাতে কলমে সাংবাদিকতা শেখার সুযোগ করে দিয়েছেন।
এছাড়া নতুন প্রভাতের আগে সোনালী সংবাদ, দৈনিক বার্তাসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতার মাধ্যমে উত্তরাঞ্চলের সাংবাদিকতা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। যার প্রয়াণে একজন প্রতিথযশা গুণী সাংবাদিককে হারালাম আমরা। এ ক্ষতি অপূরণীয়।
তারা আরও বলেন, রাবি প্রেসক্লাবের সাথে অঙ্গাঅঙ্গীভাবে জড়িত একটি নাম মোলাজ্জেম হোসেন সাচ্চু। ক্যাম্পাস সাংবাদিকতা বিকাশে তার সহযোগিতা অকাতর চিত্তে স্মরণ করছি। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১ টা ২০ মিনিটে রাজশাহীর উপশহরস্থ নিজবাসভবনে ইন্তেকাল কলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর।
মোলাজ্জেম হোসেন সাচ্চু ঢাকা বিশ^বিদ্যালয় হতে গণযোগাযোগ ও সাংবাদিকতায় মাস্টার্স শেষ করে ইংরেজী পত্রিকা মর্নি নিউজ এ যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। সর্বশেষ রাজশাহীর স্থানীয় দৈনিক নতুন প্রভাতের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।
সাংবাদিক সংস্থা তানোর:
দৈনিক নতুন প্রভাত পত্রিকার সাবেক সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মোলাজ্জেম হোসেন সাচ্চুর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে জাতীয় সাংবাদিক সংস্থা তানোর উপজেলা শাখা।
৪ জুন বৃহস্পতিবার বিকেলে প্রেরিত এক শোক বার্তায় জাতীয় সাংবাদিক সংস্থা তানোর উপজেলা শাখার পক্ষে সভাপতি লুৎফর রহমান এবং সাধারণ সম্পাদক আবদুস সবুরসহ সকল সদস্যবৃন্দ শোক প্রকাশ করেন। এ ছাড়াও তার মৃত্যুতে তানোর পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান শোক প্রকাশ করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।